এই একটি ভুলের জন্যই মহিলা স্কুটি চালককে দিতে হল 1.36 লাখ টাকা জরিমানা 

Published on:

20240418_114152

ট্র্যাফিক নিয়ম লঙ্ঘনে বড় অংকের জরিমানা এক মহিলার! 500 বা 1000 নয়। একেবারে 1.36 লক্ষ টাকা জরিমানা! ভয়ংকর এক ব্যয়বহুল জরিমানার মুখোমুখি এই মহিলা! কিন্তু কি এমন কারণে এত বড় অংকের জরিমানা নিচ্ছে ট্র্যাফিক পুলিশ? আপনিও কি রাস্তায় গাড়ি নিয়ে বেরোলে এমন ভুল করেন? যদি এমন ভুল না করতে চান তাহলে আজকের প্রতিবেদনটি স্কিপ না করে সম্পূর্ণ পড়ুন।

ভাইরাল সেই ভিডিও

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেঙ্গালুরুর এক ব্যস্ততম রুটের সিসিটিভি ফুটেজ বেশ ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে এক মহিলা স্কুটি চালাচ্ছে, তিনি হেলমেট ছাড়াই, কখনও রাস্তার ভুল দিক দিয়ে রাইড করছেন, এমনকি কখনও কখনও মোবাইল ফোনে কথা বলতে বলতে সিগন্যাল না দেখেই গাড়ি চালাচ্ছেন। পুলিশ বিষয়টি জানতে পেরে ট্র্যাফিক আইন অমান্য করার জন্য মহিলা স্কুটি চালককে আটক করেন। এবং জরিমানা হিসেবে 1.36 লক্ষ টাকা দাবি করেন। যে টাকা জরিমানা করা হয়েছে তা তার স্কুটি হন্ডা অ্যাক্টিভা দামের থেকেও অনেক বেশি। যা দেখে চক্ষু চড়কগাছ সকলের।

WhatsApp Community Join Now

কী কারণে ওই মহিলার বিরুদ্ধে বিপুল অংকের জরিমানা?

তবে সূত্র মারফৎ জানা গিয়েছে এই প্রথম বার নয়, সেই মহিলা এর আগে প্রায় 270 বার ট্র্যাফিক আইন লঙ্ঘন করেছিলেন। বনাসওয়াড়ির কক্সটাউন এবং এর আশেপাশে যে রুটে তিনি প্রায়শই যাতায়াত করেন সেখানে লাগানো ক্যামেরাগুলি ট্র্যাফিক নিয়ম লঙ্ঘনকারী মহিলাকে ক্যাপচার করেছে৷ হেলমেট ছাড়াই মেট্রো শহরে স্কুটি চালাতে দেখা গিয়েছে তাঁকে। হেলমেট ছাড়া পিলিওন রাইডার নেওয়া, রাস্তার ভুল দিকে স্কুটি চালানো, স্কুটি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করা, ট্রাফিক সিগন্যাল না মানা-সহ একাধিক নিয়ম ভেঙেছেন বলে অভিযোগ করা হয়েছে।

তবে এই জরিমানা বিভিন্ন গাড়ি চালকদের কাছে এক শিক্ষণীয় পাঠ হয়ে দাঁড়িয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে ট্রাফিক নিয়ম পরওয়া না করেই গাড়ি-বাইক চালাতে দেখা যায়। আর সেই কারণে একাধিক শহরে ট্রাফিক পরিস্থিতিতে নজর রাখার জন্য এই ধরনের সিসি টিভি ইনস্টল করা হয়েছে। যাতে নিয়ম ভাঙলে তৎক্ষণাৎ তাকে শনাক্ত করে তার বিরুদ্ধে চালান কেটে নেওয়া হয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন