ভোর ৪ টেয় দীঘা! হাওড়া বা শিয়ালদা নয়, ট্রেন ছাড়বে এই স্টেশন থেকে! ঘোষণা রেলের

Published on:

digha-train

ঘরের কাছে দীঘার মত সমুদ্র সৈকতের সুখ পাওয়া যাবে এবার নিমেষেই! তবে হাওড়া থেকে নয় এবার বীরভূম, আসানসোল থেকে সোজা দীঘা যাওয়া যাবে। তাও আবার একই ট্রেনে করে! নিশ্চয়ই ভাবছেন কীভাবে? তাহলে আর দেরি না করে চটজলদি আমাদের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে ফেলুন।

রোজনামচা একঘেয়েমি কাজের মাঝে উইকেন্ড হল এক শান্তির সময়। আর এই সময়ে ছোটো খাটো ট্যুর করতে পিছুপা হন না কেউই। আর অল্প সময়ে সমুদ্রের স্বাদ পেতে গ্রহণ করতে কাছাকাছি পুরী দীঘায় ভিড় বাড়ায় পর্যটকেরা। কিন্তু সমস্যা হয়ে যায় পশ্চিমের বাসিন্দাদের ক্ষেত্রে। দীঘা যাওয়ার ক্ষেত্রে ট্রেনের ওপর নির্ভর করেই মূলত হাওড়া হয়ে ঘুড়ে যেতে হয়। যার ফলে অনেকটা সময়ও নষ্ট হয়। এছাড়াও হাওড়া হয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক সময় ট্রেন লেট করলে সমস্যাও পড়তে হয়। তাই বেজায় মুশকিলে পড়তে হয় তাঁদের। কিন্তু এবার সেই সমস্যা দূর হবে নিমেষেই। কারণ দীঘা যাওয়ার জন্য একটি স্পেশাল ট্রেনের ঘোষণা করা হয়েছে রেলের তরফ থেকে।

WhatsApp Community Join Now

কবে এবং কোথা থেকে ছাড়বে স্পেশাল ট্রেন?

চলতি বছর ২০ এপ্রিল থেকে ছাড়া হবে স্পেশাল ট্রেন ০৩৪৬৫ মালদা টাউন থেকে দীঘা ট্রেনটি। যা ২৯ জুন পর্যন্ত প্রতি সপ্তাহের শনিবার দুপুর ১টা ২৫ এ রওনা দেবে এবং দীঘা পৌঁছাবে রবিবার ভোর ৪ টের সময়। অন্যদিকে ০৩৪৬৬ দিঘা মালদা টাউন ট্রেনটি ২১ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত প্রতি সপ্তাহের রবিবার সকাল ৮টার সময় দীঘা থেকে রওনা দেবে এবং মালদা টাউন এসে পৌঁছাবে রাত ১০:৩৫ মিনিটে।

কোন সময় কোন স্টেশনে স্টপেজ দেবে?

এই ট্রেনটির যাত্রাপথে বীরভূম, পশ্চিম বর্ধমান সহ বিভিন্ন জেলার বিভিন্ন স্টেশনে স্টপেজ দেবে। বীরভূমের রামপুরহাট, সাঁইথিয়া রেল স্টেশনে এই ট্রেনটি স্টপেজ দেবে বলে রেলের তরফ থেকে জানানো হয়েছে। এছাড়াও ট্রেনটি স্টপেজ দেবে অন্ডাল, আসানসোল, আদ্রা সহ বিভিন্ন স্টেশনে। মালদা টাউন-দীঘা-মালদা টাউন ট্রেনটি সব মিলিয়ে মোট ২২ টি ট্রিপ দেবে। এই ট্রেনটি দীঘা যাওয়ার সময় রামপুরহাটে ২:৩৫ মিনিটে পৌঁছাবে এবং ২:৪০ মিনিটের রওনা দেবে। সাঁইথিয়া স্টেশনে পৌঁছাবে বিকেল ৪টে ৩ মিনিটে এবং পুনরায় রওনা দিবে বিকেল ৪টে ৫ মিনিটে। দীঘা থেকে ফেরার পথে সাঁইথিয়ার স্টেশনে স্টপেজ দেবে বিকাল ৬:২৮ মিনিট। অন্যদিকে রামপুরহাট পৌঁছাবে বিকেল ৬:৫৩ মিনিটে।

তাই ঘুরপথে যাওয়ার ঝঞ্ঝাট এবং ট্রেন লেটের সমস্যা থেকে চটজলদি নিস্তার পাওয়া যাবে খুব শীঘ্রই। তাই আর দেরি না করে চটজলদি ব্যাগ গুছিয়ে দিঘা যাওয়ার টিকিট কনফার্ম করে নিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন