হাওড়া থেকে এই নয়া রুটে চলবে লঞ্চ! গঙ্গার তলায় মেট্রোর পর এবার ফেরি নিয়ে বড় উদ্যোগ

Published on:

howrah

ফেরি সার্ভিসে এবার নয়া উদ্যোগ! নয়া পরিকল্পনায় বেজায় খুশি ফেরি যাত্রীরা। মূলত যাত্রীদের আকর্ষণ করতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে হুগলী নদী জলপথ পরিবহন সমিতির পক্ষ থেকে। বেশ কিছু মাস ধরেই ফেরি পরিষেবার আয়ের মান ক্রমশই নিম্নমুখী স্তরে যাচ্ছিল। যার জন্য বেজায় চিন্তা বেড়েছিল হুগলী নদী জলপথ পরিবহন সমিতির মাথায়। এরপর মাসখানেক আগে হুগলী নদী জলপথ পরিবহন সমিতির দায়িত্ব নিয়েছে নতুন বোর্ড। এবং তখন থেকে ফেরি পরিষেবা চাঙ্গা করতেই নানা বৈঠক করা হচ্ছিল।এবার হাওড়া থেকে কাশিপুর পর্যন্ত গ্রাহকদের দেওয়া হবে ফেরি পরিষেবা!

কেন আনা হল নতুন পরিষেবা?

গতবছর ডিসেম্বর মাসে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই হাওড়ায় চালু হয়ে গেল লঞ্চ পরিষেবা। বাবুঘাট, শোভাবাজার, বাগবাজার এবং আহিড়ীটলা রুটে চালু করা হয়েছিল লঞ্চ পরিষেবা। যা হুগলী নদী জলপথ পরিবহন সমিতির অধীনে রয়েছে। কিন্তু সম্প্রতি গত ৬ মার্চ গঙ্গার নীচ দিয়ে মেট্রো পরিষেবা উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

WhatsApp Community Join Now

আরও পড়ুন : হাওড়া থেকে এই নয়া রুটে চলবে লঞ্চ! গঙ্গার তলায় মেট্রোর পর এবার ফেরি নিয়ে বড় উদ্যোগ

এবং ১৫ মার্চ থেকে যাত্রী সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল সেই মেট্রো পরিষেবা। চালু হওয়া এই মেট্রো পরিষেবা ফেরি সংস্থার অর্থনৈতিক অবস্থাকে আরও দুর্বল করে দেয়। তাই স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের নজর চলে যায় মেট্রোর দিকে। এই অবস্থায় বিকল্প রুটে পরিষেবা চালু করতে এই ব্যবস্থা।

হুগলী নদী জলপথ পরিবহন সমিতির চেয়ারম্যান রাই চরণ মান্না জানিয়েছেন, হাওড়া থেকে কাশিপুর পর্যন্ত লঞ্চ চালানো হবে। প্রয়োজনে চালানো হবে পণ্য পরিবাহী লঞ্চও। ফলে সংস্থার আয় বাড়বে। অন্যদিকে বোর্ডের সদস্য অজয় দে বলেন, ১৯টি লঞ্চ সারিয়ে ফের চালু করা হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন