অবশেষে স্বস্তি, দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে ঝেঁপে নামবে বৃষ্টি! সুখবর দিল আবহাওয়া দফতর

Published on:

souther-bengal-weather-rain

গরমে পুড়ছে দক্ষিণবঙ্গ। একের পর এক জেলায় বেড়েই চলেছে পারদ। কোথাও ৪০, তো কোথাও আবার ৪৩ থেকে ৪৫ ডিগ্রি তাপমাত্রা। আবহাওয়া দফতরের তরফে একাধিক জেলায় হিটওয়েভের অ্যালার্ট। কবে পড়বে বৃষ্টি? এই নিয়ে সন্দিহান দক্ষিণবঙ্গের মানুষ। আর এরই মধ্যে সুখবর শুনিয়েছে আবহাওয়া দফতর।

তবে, দক্ষিণবঙ্গ গরমে পুড়লেও উত্তরবঙ্গে বিশেষ করে পাহাড়ি এলাকাগুলোতে প্রায় দিনই বৃষ্টি পড়ছে। দার্জিলিং, কালিম্পং সহ আলিপুরদুয়ারেও বৃষ্টি হচ্ছে। যার জেরে সেখানকার আবহাওয়া বেশ মনোরম। তবে আর চিন্তা নেই, আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়া আমূল বদল আসছে।

WhatsApp Community Join Now

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল সোমবার থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর পাশাপাশি ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বওয়ারও সম্ভাবনা রয়েছে। বলে দিই, ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে স্কুলগুলোতে গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। তাই এই তীব্র দাবদাহ থেকে কিছুটা স্বস্তিতে রয়েছে পড়ুয়ারা।

আরও পড়ুনঃ দুটি নয় তিনটি করে ট্র্যাক এই দেশের রেললাইনে! জানেন কী কাজে লাগে?

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুই থেকে তিনদিন বৃষ্টি হতে পারে। এছাড়াও হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হওয়ার পর দক্ষিণবঙ্গের তাপমাত্রা যে কমবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন