আরও বাড়বে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের ৫ জেলায় রেড এলার্ট জারি করলো আবহাওয়া দপ্তর

Published on:

South Bengal

এখনই স্বস্তির বৃষ্টি নয়! আগামী তিন দিনে আরও বৃদ্ধি পেতে চলেছে রাজ্যের তাপমাত্রা। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের! দিন যত এগোচ্ছে ততই যেন রাজ্যের আবহাওয়ার পারদ চড়ছে। আর তার সঙ্গে তীব্র তাপপ্রবাহ তো রয়েছেই। এমন নাভিশ্বাস ও অসহনীয় গরমে জেরবার সাধারণ মানুষ। তবে হাওয়া অফিস জানাচ্ছে, এখন তো সবে ট্রেলার, কারণ এইমুহুর্তে গরমের প্রথম স্পেল চলছে। আগামী বেশ কয়েকদিন আরও বাড়বে তাপমাত্রা।

আজকের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী রবিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায়। বাকি জেলাগুলিতেও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর শুষ্ক পশ্চিমা এবং উত্তর-পশ্চিমা বায়ুর কারণে রাজ্যের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে চলেছে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের পার্বত্য এলাকা বাদে বাকি জেলাগুলিও গরমের হাত থেকে রেহাই পাচ্ছে না। শনিবার পর্যন্ত মালদহ এবং উত্তর দিনাজপুরে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার পর্যন্ত দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। শনিবার সেখানে হতে পারে তীব্র তাপপ্রবাহ। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারেও থাকবে অস্বস্তিকর গরম।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজও প্রবল গরমে ফুটবে গোটা রাজ্য। সকাল থেকেই কড়া রোদের দেখা মিলবে। বেলা যত এগোবে রোদের তাপ ও তত বাড়বে। তবে এখনই শেষ নয়। আগামী বেশ কয়েকদিন তাপমাত্রা আরও বাড়বে। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪২ ডিগ্রীর আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রী সেলসিয়াস।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার পরিষ্কার আকাশ থাকবে। সকাল থেকেই প্রবল গরম হবে আবহাওয়া। তবে এই মুহূর্তে জেলায় জেলায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। রাতেও পরিষ্কার আকাশ থাকবে। আশা করা হচ্ছে আগামীকাল সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪২ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন