অস্ত্র তল্লাশিতে CBI সঙ্গী রোবট! ১২ ঘণ্টারও বেশি অস্ত্র-তল্লাশি কী কী মিলল সন্দেশখালিতে?

Published on:

Sandeshkhali

অস্ত্রের ভান্ডার লুকিয়ে এবার সন্দেশখালিতে! উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে খোঁজ মিলল বিদেশী অস্ত্রের! খবরের শিরোনামে আবার সন্দেশখালি। চলতি বছর গত ৫ জানুয়ারি এলাকার দাপুটে তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল ইডি আধিকারিকদের। কিন্তু নেতার অনুগামীদের হাতে নিগৃহীত হতে হয় তাঁদের। কোনরকমে প্রাণ বাঁচিয়ে পালাতে হয় ইডিকে। নিরাপত্তা দিতে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। হারিয়ে যায় ইডি আধিকারিকদের বেশ কিছু গুরুত্বপূর্ন নথি।

অস্ত্র তল্লাশির সঙ্গী রোবট!

এরপর বেশ কিছু মাস সেখানকার তৃণমূল নেতাদের ‘অত্যাচার’-এর প্রতিবাদে অতিষ্ট হয়ে রাস্তায় নামেন সন্দেশখালির মহিলারা। যার জেরে তোলপাড় পড়ে যায় গোটা রাজ্যে। শেষ পর্যন্ত মিনাখাঁ থেকে রাজ্য পুলিশ শাহজাহানকে গ্রেফতার করেছে। কিন্তু আন্দোলন তখনও থামেনি। এদিকে রাজ্যে এইমুহুর্তে চলছে লোকসভা ভোটের মেজাজ। এই প্রেক্ষাপটে গতকাল অর্থাৎ শুক্রবার দেশে দ্বিতীয় দফার লোকসভা ভোটের দিন ইডির খোয়া যাওয়া জিনিস খুঁজতে সন্দেশখালিতে তল্লাশি অভিযান শুরু করে CBI। দিনভর তল্লাশি চলে। এবং উদ্ধার করা হয় অস্ত্রশস্ত্র, পরিচয়পত্র, নথি। এবার সেই অস্ত্র উদ্ধারের ময়দানে নেমেছে NSG কম্যান্ডোরা। আসে অত্যাধুনিক বিস্ফোরক সন্ধানী রোবটও।

WhatsApp Community Join Now

উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র!

এদিন সন্ধ্যায় CBI জানায়, সন্দেশখালিতে শাহজাহান অনুগামীদের বাড়িতে তল্লাশিতে উদ্ধার হয়েছে, ৩টি বিদেশি রিভলভার, ১টি ভারতীয় রিভলভার, কোল্ট সংস্থার তৈরি পুলিশের ব্যবহার করার ১টি রিভলভার, ১টি দেশি বন্দুক, বিদেশে তৈরি ১টি পিস্তল, ৯ মিলিমিটারের ১২০টি বুলেট, পয়েন্ট ৪৫ ক্যালিবারের ৫০টি কার্তুজ, ৯ মিলিমিটার ক্যালিবারের ১২০টি কার্তুজ, পয়েন্ট ৩৮০ কার্তুজ ৫০টি, পয়েন্ট ৩২ কার্তুজ ৮টি।

জানা গিয়েছে গতকাল অর্থাৎ শুক্রবার দিনভর তল্লাশি চালানোর পর রাত ৯টা ৫৪ মিনিটে সন্দেশখালির সরবেড়িয়া মল্লিরপুরের আবু তালেব মোল্লার বাড়ি থেকে বেরিয়ে যান CBI এবং NSG আধিকারিকরা। বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরত্বে একটি নির্জন জায়গায় বালির বস্তা দিয়ে ঘিরে চারটি বোমাও নিষ্ক্রিয় করে NSG। এবং সেখান থেকে উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্রও নিয়ে যায় NSG।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন