বড় সিদ্ধান্ত রেলের, গরমের ছুটির মধ্যেই উত্তরবঙ্গের বহু ট্রেন বাতিল! দেখুন তালিকা

Published on:

Indian Railways

চাঁদফাটা গরমের হাত থেকে রেহাই পেতে গরমের ছুটির অপেক্ষা করে বেশিরভাগ মানুষ। কারণ গরমের ছুটি পড়লেই পাহাড়ি এলাকায় ঘুরতে যাওয়ার প্ল্যান শুরু। টিকিট কাটা থেকে শুরু করে ব্যাগ ভর্তি গরম জামাকাপড় প্যাকিং, সব কিছুর প্রস্তুতি চলে জোর কদমে। কিন্তু এবার সেই প্ল্যানে খানিক জল ঢালতে চলেছে ভারতীয় রেল। কারণ উত্তরবঙ্গ সফরের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। ফলে যদি ওইদিন উত্তরবঙ্গের শিলিগুড়ি, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার কিংবা অসম ও বিহারে যেতে চান তাহলে জেনে নিন বাতিল ট্রেনের তালিকা। নাহলে আচমকা বিপদে পড়তে পারেন।

ট্রেন বাতিলের কারণ

রেল সূত্রের খবর, উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের অধীনে কাটিহার ডিভিশনের কিষানগঞ্জ স্টেশন ও আলুয়াবাড়ি রোড স্টেশনে ইয়ার্ড রিমডেলিং-সহ ইলেকট্রনিক ইন্টারলকিং চালু এবং কমন লুপ লাইনের ব্যবস্থা করার জন্য প্রি-নন-ইন্টারলকিং ও নন-ইন্টারলকিং এর কাজ চলছে। তাই সেই কারণের ভিত্তিতে কয়েকটি ট্রেনের চলাচল বাতিল, আংশিক বাতিল, পথ পরিবর্তন ও অন্য নির্ধারিত সময়ে যাবে। জেনে নেওয়া যাক সেই ট্রেনের তালিকাগুলি

WhatsApp Community Join Now

একনজরে বাতিল ট্রেনগুলির তালিকা

  • ৪ থেকে ৮ মে- ট্রেন নং ০৭৫২০ (শিলিগুড়ি জং.-মালদা কোর্ট) ডেমু স্পেশাল বাতিল করা হয়েছে।
  • ৫ থেকে ৮ মে- ট্রেন নং. ৭৫৭০৬/৭৫৭০৫ (শিলিগুড়ি জং.-রাধিকাপুর-শিলিগুড়ি জং.) ডেমু স্পেশাল, ০৭৫০৮ (শিলিগুড়ি জং.-রাধিকাপুর) ডেমু স্পেশাল এবং ট্রেন নং. ১৫৪৬৪/১৫৪৬৩ (বালুরঘাট-শিলিগুড়ি জং.-বালুরঘাট) ইন্টারসিটি এক্সপ্রেস বাতিল করা হয়েছে।
  • ৪, ৬ ও ৭ মে- তারিখে নির্ধারিত ট্রেন নং. ১৫৭২৩/১৫৭২৪ (যোগবাণী-শিলিগুড়ি জং.)এক্সপ্রেস বাতিল করা হয়েছে।
  • ৫ থেকে ৯ মে- নির্ধারিত ট্রেন নং. ০৭৫১৯ (মালদা কোর্ট-শিলিগুড়ি জং.) ডেমু স্পেশাল বাতিল করা হয়েছে।
  • ৫, ৭ ও ৮ মে- তারিখে নির্ধারিত ট্রেন নং. ০৭৫৪৪/০৭৫৪৩ (শিলিগুড়ি জং.-কাটিহার-শিলিগুড়ি জং.) ডেমু স্পেশাল ও ১৫৭১০/১৫৭০৯ (নিউ জলপাইগুড়ি-মালদা টাউন-নিউ জলপাইগুড়ি) এক্সপ্রেস বাতিল করা হয়েছে।
  • ৭ ও ৮ মে- তারিখে নির্ধারিত ট্রেন নং. ১৫৭১৯/১৫৭২০ (কাটিহার-শিলিগুড়ি জং.-কাটিহার)ইন্টারসিটি এক্সপ্রেস বাতিল করা হয়েছে।
  • ৬ থেকে ৯ মে- নির্ধারিত ট্রেন নং. ০৭৫০৭ (রাধিকাপুর-শিলিগুড়ি জং.) ডেমু স্পেশাল বাতিল করা হয়েছে।

দুঃখের বিষয় হল এই যে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে তার অধিকাংশ উত্তরের একাধিক জেলার সাথে সংযুক্ত৷ এই ট্রেনের মাধ্যমে বহু যাত্রী উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় যেতে পারেন। এ ছাড়া বিহারের সঙ্গে সংযোগের জন্য একাধিক ট্রেনও রয়েছে৷ তাই যাত্রীদের খানিক অসুবিধার মুখোমুখি হতে হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন