খরচ হবে প্রতি কিলোমিটারে মাত্র 10 পয়সা! বাজার কাঁপাতে হাজির হল লুনার নয়া মডেল

Published on:

Kinetic E Luna

নতুন রূপে নয়া মেজাজে বাজার কাঁপাতে হাজির হল পুরোনো দিনের লুনার মপেড। আগে কাইনেটিক ইলেকট্রিক লুনা শুধু পেট্রোল ইঞ্জিনে আসত, কিন্তু এর বৈদ্যুতিক সংস্করণ চালু হওয়ার পর থেকে যুব সমাজে এর চাহিদা যেন ক্রমেই বেড়েই চলেছে। সবাই ই-লুনা সম্পর্কে জানতে চায়। তাই আজকের প্রতিবেদন এই জনপ্রিয় ই-লুনা র ফিচার্স, লুক ও ব্যাটারি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবে।

১৯৭০-২০০০ সালের মধ্যে লুনার পুরোনো মডেলটি 90 দশকের সেরার সেরা ছিল। সরল ডিজাইন, কম তেল এবং কম দামের জন্য অনেকের কাছেই এই মপেডটি ছিল। তবে বর্তমানে এর নতুন ভার্সন বা সংস্করণ যেন ডবল টেক্কা দিয়ে বাজারে নেমে পড়েছে।

WhatsApp Community Join Now

ব্যাটারি

জানা গিয়েছে, ই-লুনাকে একবার সম্পূর্ণ চার্জ দিয়ে চালালে অন্তত 110 কিমি রাস্তা অতিক্রম করতে পারবে। শুধু তাই নয় এর সর্বোচ্চ গতিবেগ হবে 50 কিমি প্রতি ঘণ্টায়। মাত্র 4 ঘণ্টা লাগে এর সম্পূর্ণ চার্জ হতে। আর এটির চলমান খরচ প্রতি কিলোমিটারে মাত্র 10 পয়সা। তাই এই মুহূর্তে পেট্রোল স্কুটারের তুলনায় এটি বেশ লাভজনক বলে প্রমাণিত হয়।

বৈশিষ্ট্য

  • ইলেকট্রিক লুনা দুটি ব্যাটারি প্যাক সহ আসে যার মধ্যে রয়েছে 1.7kWh এবং 2kWh। এটি একক চার্জে 110 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ অফার করে। সম্পূর্ণ চার্জ হতে প্রায় 4 ঘন্টা সময় লাগে। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় 50 কিলোমিটার।
  • ইলেকট্রিক লুনায় সেফটি লক পাওয়া যায়। ভালো ব্রেকিং এর জন্য এতে রয়েছে কম্বি ব্রেক সিস্টেম।
  • এটিতে বড় 16 ইঞ্চি চাকা রয়েছে। আরও ভালো রাইডের জন্য এর সামনে টেলিস্কোপিক সাসপেনশন রয়েছে।
  • ইলেকট্রিক লুনার লাগেজ রাখার জন্য সামনের অংশে বেশ ভালো জায়গা রয়েছে। জানা গিয়ে এর উপর 150 কেজি পর্যন্ত পণ্য লোড করতে পারেন। এর বহনশক্তি যোগানোর ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে স্টিলের চেসিস।

দাম

এটির চলমান খরচ প্রতি কিলোমিটারে মাত্র 10 পয়সা। এবং এর মালিকানা খরচ 2,500 টাকার কম। নতুন ইলেকট্রিক লুনার দাম শুরু হচ্ছে 69,990 টাকা থেকে। হিসাব করে দেখা গিয়েছে নতুন বৈদ্যুতিক লুনা ব্যবহার করে, পেট্রোল চালিত স্কুটারের তুলনায় প্রতি মাসে 2,260 টাকা বাঁচানো সম্ভব হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন