গরমের ছুটিতে দার্জিলিংয়ে যেতে গিয়ে বিপাকে পর্যটকরা! গাড়ি ভাড়া বাড়ল এতটা

Published on:

Darjeeling

পাহাড় ভ্রমণে গিয়েও বিপাকে পর্যটকেরা! কপালে পড়ল চিন্তার ভাঁজ! যত দিন এগোচ্ছে ততই যেন সূর্যের তেজ আরও প্রকট হচ্ছে। এবং সমান তালে তাল মিলিয়ে ঊর্ধ্বমুখী হচ্ছে পারদ। পশ্চিমের জেলাগুলিতে আরও ভয়ংকর চিত্র ফুঁটে উঠেছে। তাইতো গরমের হাত থেকে বাঁচতে সবাই ছুটছে শৈল শহরে। মোট কথা আধা বাঙালির কাছে এইমুহুর্তে পছন্দের ডেস্টিনেশন হয়ে উঠেছে দার্জিলিং, কালিম্পং এছাড়াও নানা অফবিট এলাকাগুলি। কিন্তু সেখানে গিয়েও বিপদ যেন তাড়া করেই চলেছে।

বেজায় সমস্যা পর্যটকদের!

রাজ্য জুড়ে তীব্র দাবদাহে মধ্যেই সামান্য ঠান্ডা পেতে দার্জিলিং মুখী অনেকেই। তাইতো এই সময় অর্থাৎ এপ্রিল-মে মাসে দার্জিলিং জুড়ে থিকথিক করে পর্যটকদের ভিড়। সেখানকার ম্যাল দেখলে মনে হবে আধা পশ্চিমবঙ্গের লোক গরমের দাপটে এখানে ঘাঁটি বেঁধেছে। আর ঠিক এই সময়েই তখন লাভের মুখ দেখে সেখানকার ব্যবসায়ীরা। তরতরিয়ে দাম বাড়িয়ে দেয় হোটেল রুম ভাড়া থেকে শুরু করে গাড়ি ভাড়ার। যার দরুন বেজায় সমস্যায় পড়তে হয় পর্যটকদের।

WhatsApp Community Join Now

কেন এই পরিস্থিতি?

আসলে বেশ কিছুদিন আগে সেখানে লোকসভা নির্বাচন হয়েছিল। তাই ভোটের কারণে গত এক মাস ধরে গাড়ির সংখ্যা অনেক কমে গিয়েছিল দার্জিলিং এ। এমনকি কালিম্পং এও একই সমস্যা ছিল। এর মধ্যে হঠাৎ করে পর্যটকদের ভিড় বাড়তেই তাই গাড়ি ভাড়া অনেকটাই বাড়িয়ে দিয়েছে সেখানকার চালকরা। জানা গিয়েছে শিলিগুড়ি থেকে দার্জিলিং যেতে যেই ভাড়া প্রায় তিন হাজার টাকা থাকত সেটি এখন প্রায় সাড়ে তিন থেকে চার হাজার টাকা হয়ে গিয়েছে। পাশাপাশি কালিম্পং যেতেও ভাড়া অন্য সময়ের তুলনায় প্রায় পাঁচশো থেকে এক হাজার টাকাও বেড়ে গিয়েছে। শুধু গাড়ি ভাড়া নয় বেড়েছে অনেক হোটেল ভাড়া।

সূত্রের খবর, বেশিরভাগ হোটেলের রুম বুকিং ফুল হয়ে গিয়েছে। নন এসি রুমের ভাড়া ছিল ১৫০০-২৫০০ টাকা। অন্যদিকে এসি রুমের ভাড়া ২৫০০ টাকা থেকে শুরু হয়। তবে এখন সেই রুম ভাড়া আরও অনেকটাই বেড়েছে বলে খবর।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন