আজ থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি, বইবে ৪০ কিমি বেগে ঝড়ও! তিন জেলার জন্য চরম সুখবর

Published on:

Weather, ঝড় বৃষ্টি

ইন্ডিয়া হুড ডেস্কঃ গোটা এপ্রিল মাস জুড়ে দাপিয়ে বেরিয়েছে গরম। তীব্র দাবদাহের মাঝে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন থেকে কঠিনতর হয়ে উঠেছিল সকলের কাছে। গত ৫০ বছরের রেকর্ড ভেঙেছে এই ঊর্ধ্বমুখী তাপমাত্রা। তবে মে মাসের প্রথম সপ্তাহে খানিক নামল পারদ। অবশেষে ৪০ এর ঘরের নিচে নামল তাপমাত্রা। গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.২ ডিগ্রী সেলসিয়াস। এর অন্যতম কারণ পশ্চিম মধ্য বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্প। এছাড়াও আরও বড় সুসংবাদ দিল আলিপুর আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই কড়া রোদের সম্মুখীন হতে হবে জনসাধারণকে। তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে জেলায় জেলায়। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯-৪০ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮-২৯ ডিগ্রী সেলসিয়াস। কোথাও পরিষ্কার আকাশ দেখা যাবে। কোথাও আবার আকাশে অল্প বিস্তর মেঘের দেখা মিলবে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

মালদহ, দুই দিনাজপুরে আজ তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। মালদহে রাতেও থাকবে অস্বস্তি। গরম এতটুকু কমবে না। আজ জেলায় জেলায় তাপপ্রবাহ হতে পারে। এই দু’দিন জলপাইগুড়ি, কোচবিহারে তীব্র গরম থাকার পূর্বাভাস রয়েছে। সঙ্গে থাকবে অস্বস্তি। দার্জিলিং, কালিম্পং এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী ৪ মে থেকে ৮ মে পর্যন্ত উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের তিনটি জেলায় বৃষ্টি নামতে চলেছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। আগামীকাল অর্থাৎ শনিবারও ওই তিনটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় উঠবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির আবহাওয়া আজ ও আগামীকাল শুষ্ক থাকবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল পরিষ্কার আকাশ থাকবে। অল্প মেঘ দেখা যেতে পারে মাঝে মধ্যে। সকাল থেকে কড়া রোদের দেখা মিলবে জেলায় জেলায়। এদিনও তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। রাতের দিকেও অস্বস্তিকর গরম অনুভূত হবে। তবে সন্ধ্যার দিকে দমকা হাওয়ার দেখা মিলবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন