গরমে বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি, গ্রাহকদের স্বস্তি দিয়ে বড় ঘোষণা CESC-র

Published on:

CESC

ইন্ডিয়া হুড ডেস্কঃ গরমে একেবারে বেহাল দশা রাজ্যবাসীর। গত কয়েকদিন ধরে গ্রীষ্মের দাবদাহে পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। একাধিক জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রী ছাড়িয়েছে। কলকাতাতেও ৪২-৪৩ ডিগ্রীতে পৌঁছে গিয়েছে তাপমাত্রা। আগামী কয়েক দিনে দাবদাহের তীব্রতা আরও বাড়তে পারে। আর এর উপর গরম বাড়তেই পাল্লা দিয়ে বেড়েছে বিদ্যুতের চাহিদা। ক্ষণে ক্ষণেই চলে যাচ্ছে কারেন্ট। মাথায় একপ্রকার বাজ পড়েছে। শান্তিতে বাড়িতে পাখা চালিয়ে ঘুমোতে বা বিশ্রাম নিতেও পারছে না অনেকেই। যার জেরে বিভিন্ন এলাকায় ইলেকট্রিক অফিসে জনতার ক্ষোভ বাড়ছে। তবে এর মধ্যেই বিদ্যুতের চাহিদা প্রসঙ্গে বড় আপডেট দিল CESC Power Supply।

বিদ্যুৎ বিভ্রাট রাজ্যে!

আসলে গরম বৃদ্ধি পেতেই রাজ্য জুড়ে চাহিদা বেড়েছে বিদ্যুতের। আর সেই চাহিদা সামাল দিতে গিয়েই হিমশিম খেয়ে যাচ্ছে CESC। হঠাৎ করেই টানা ৩-৪ ঘণ্টার জন্য ইলেকট্রিক চলে যাচ্ছে। আবার কখনও সেই সময়সীমাও বৃদ্ধি পাচ্ছে। যার জেরে ঝামেলায় পড়তে হচ্ছে শহর ও শহরতলীর বিস্তীর্ণ এলাকার বিদ্যুৎ সরবাহী সংস্থাদের। তবে এবার হয়ত সেই সমস্যার খানিক সুরাহা মিলতে চলেছে। কারণ গ্রাহকদের সুবিধার্থে এক নয়া উদ্যোগ নিতে চলেছে CESC। ভিনরাজ্য থেকে জেনারেটর এবং ট্রান্সফর্মার নিয়ে এসেছে বাংলার এই বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা।

WhatsApp Community Join Now

নতুন পরিকল্পনা CESC র!

সূত্রের খবর, তীব্র গরমে রাজ্য জুড়ে যে বাড়তি বিদ্যুতের চাহিদা দেখা যাচ্ছে, সেটা সামাল দেওয়ার জন্য ভিনরাজ্য থেকে ১০০টি ট্রান্সফর্মার এবং জেনারেটর আনা হয়েছে। এর ফলে হঠাৎ বেড়ে যাওয়া বিদ্যুতের বিপুল চাহিদার কারণে লোডশেডিং অনেকটাই বন্ধ হবে। জানা গিয়েছে মুম্বই থেকে আনা হয়েছে ২০টি জেনারেটর। গত ১৯ এপ্রিল থেকে শহরে আসছে এই জেনারেটরগুলি। কলকাতার বিভিন্ন এলাকায় পাওয়ার ব্যাক আপ হিসেবে এগুলিকে রাখা হয়েছে।

আরও পড়ুনঃ আজ থেকেই স্বস্তি, দক্ষিণবঙ্গের আট জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস! রেডি রাখুন ছাতা

প্রসঙ্গত, গত মঙ্গলবার ৭০ বছরের রেকর্ড ছুঁয়ে ফেলেছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের পারদ। অসহ্য গরমে রাজ্যবাসীর নাভিশ্বাস অবস্থা। তবে স্বস্তির খবর দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৬ মে থেকে ১০ মে পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন