আর নেই চিন্তা! সুপ্রিম কোর্টের রায়ের আগেই চাকরিহারাদের জন্য হয়ে গেল বড় ঘোষণা

Published on:

ssc-scam

ইন্ডিয়া হুড ডেস্কঃ একা রাজ্য সরকার নয়! এবার চাকরিহারাদের পাশে রয়েছে স্বয়ং নরেন্দ্র মোদী! SSC দুর্নীতি মামলায় কলকাতায় হাইকোর্ট একদিনে বাতিল করে দিয়েছিল প্রায় ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি। ২০১৬ সালের SSC র পুরো প্যানেল বাতিল করে দিয়েছে হাইকোর্ট। আর তার জেরেই ভবিষ্যৎ অনিশ্চয়তায় ভুগছে চাকরিহারারা। তবে এই চাকরিহারাদের তালিকায় রয়েছে যোগ্যরাও। আন্দোলনের পথও বেছে নিয়েছেন তাঁরা। হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য, SSC ও মধ্যশিক্ষা পর্ষদ। এবার তাঁদের যোগ্য সন্মান ফিরিয়ে দেওয়ার অঙ্গীকার নিল মোদী সরকার।

চাকরিহারাদের জন্য বড় ঘোষণা

লোকসভা নির্বাচনের ভোটপ্রচারে বাংলায় আরও একবার আগমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আজ বর্ধমানের জনসভা থেকে নরেন্দ্র মোদী চাকরিহারাদের উদ্দেশ্যে আইনি সহায়তার আশ্বাস দিলেন। তিনি স্পষ্টভাবে ঘোষণা করলেন, সঠিক পদ্ধতিতে চাকরি পাওয়া সত্ত্বেও আদালতের নির্দেশে যারা আজ বেকার, তাঁদের আইনি সহায়তা দেওয়া হবে বিজেপির তরফে। এদিন নরেন্দ্র মোদী জানান, ‘চাকরি নিয়ে দুর্নীতি হয়েছে। যার দরুন যোগ্যদের চাকরি হারা হতে হয়েছে। যারা চাকরি হারিয়েছেন তারা যে কী অবস্থায় রয়েছেন সেটা বুঝতে পারছি। বাকিদের পাপের কারণে কষ্ট ও অসন্মানে ভুগতে হচ্ছে যোগ্যদের। তাই লিগাল সেল গড়ে আইনি সহায়তা দেবে বিজেপি। পাশাপাশি তৈরি করা হবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। সবসময় ন্যায় বিচারের পাশে থাকবে বিজেপি।’

WhatsApp Community Join Now

তৃণমুলের দুর্নীতিকে নিশানা

এদিন নরেন্দ্র মোদী নিশানা করতে ছাড়েনি তৃণমূল সরকারকেও। তাঁর বক্তব্যে তিনি তুলে ধরেছেন নিয়োগ দুর্নীতি ইস্যু। তিনি বলেছেন, ‘তৃণমূলের নেতাদের বাড়ি থেকে এত টাকা পাওয়া যাচ্ছে, যা গুনতে গিয়ে মেশিন ক্লান্ত হয়ে পড়ছে।’ এছাড়াও তিনি অভিযোগ করেন, ‘তৃণমূলের শাসনে বাংলায় হিন্দুরা দ্বিতীয় সারির নাগরিক হয়ে দাঁড়িয়েছে। প্রকাশ্যেই হিন্দুদের ভাগীরথীতে ভাসিয়ে দেওয়ার কথা বলা হয়।’ প্রধানমন্ত্রী বিরোধী দলগুলির প্রসঙ্গে দাবি করেছেন যে তৃণমূল, সিপিএম বা কংগ্রেস কেউ দেশের উন্নয়নের জন্য ভোটে লড়ছে না। কারণ তাঁরা শুধু বিভাজনকেই গুরুত্ব দিচ্ছে।

এদিকে গত ২২ এপ্রিল, হাইকোর্ট চাকরিহারাদের নির্দেশ দেয়, মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগপ্রাপ্তদের ফেরত দিতে হবে বেতনের টাকা। প্রাপ্ত বেতনের টাকা দেওয়ার পাশাপাশি দিতে হবে বার্ষিক ১২ শতাংশ সুদ। প্যানেলের বাইরে যাঁদের নাম রয়েছে এবং যাঁরা ফাঁকা OMR SHEET জমা দিয়েছে তাঁদেরকেও ফেরত দিতে হবে বেতন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন