রেডি রাখুন ছাতা, একটু পরেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলোয় ঝেঁপে বৃষ্টি! সুখবর দিল আবহাওয়া দফতর

Published on:

West Bengal

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভয়ংকর গরমে নাজেহাল আট থেকে আশি। তার উপর তীব্র তাপপ্রবাহ যেন গায়ে জ্বালা ধরিয়ে দিচ্ছে। আকাশের দিকে সকলে মুখিয়ে রয়েছে বৃষ্টির আশায়। তবে চিন্তা নেই। অবশেষে দক্ষিণবঙ্গের জন্য স্বস্তির বার্তা দিল হাওয়া অফিস। আজ থেকেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহে ইতি ঘটবে। নিম্নমুখী হবে তাপমাত্রা। কারণ বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢুকছে বঙ্গে, যার দরুন বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

গত কয়েক দিনে তাপের দাপটে জ্বলেপুড়ে খাক হয়েছে গোটা দক্ষিণবঙ্গ। লাগাতার তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রির বেশি। যা গত ৭০ বছরের রেকর্ড ভেঙেছে এই গরম। কিন্তু আর কষ্ট নয়। কারণ আবহাওয়া দফতর নিয়ে এসেছে এক দারুণ খবর। জানা গিয়েছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢোকার অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। সেই কারণে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা খানিক কমতে চলেছে। তবে পশ্চিমের জেলাগুলিতে আজ ও কাল তাপমাত্রা বেশি থাকবে। সঙ্গে চলবে তীব্র তাপপ্রবাহ।

WhatsApp Community Join Now

আজকের আবহাওয়া

আজ উপকূলবর্তী অঞ্চলে সামান্য বৃষ্টি শুরু হবে। আগামীকাল বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে হালকা বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। সোম ও মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে থাকছে মনোরম আবহাওয়া। আগামী কয়েকদিন ২-৩ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। রবিবার পর্যন্ত মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। ভিজতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং। সঙ্গে বইবে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন