একদিনে ডুবল ১৯১৭৭ কোটি! বড় ক্ষতি আম্বানির, কেমন অবস্থায় আছেন আদানি?

Published on:

ambani-adani

ইন্ডিয়া হুড ডেস্কঃ মাথায় হাত পড়ল মুকেশ আম্বানির! বিরাট ক্ষতির মুখে রিল্যান্স ইন্ডাস্ট্রি! বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির তালিকায় বরাবর উঠে আসে মুকেশ আম্বানির নাম। প্রখর ব্যবসায়িক বুদ্ধি আর দূরদর্শিতার জেরেই বেশ পরিচিত তিনি। তবে এই সাফল্যের মাঝেই উঠে এল এক ভয়ংকর পরিস্থিতি। শেয়ার বাজারে বড় পতনের মুখোমুখি রিলায়েন্স।

রিলায়েন্সের শেয়ারে পতন

শুক্রবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারে প্রায় 2 শতাংশের বেশি পতন দেখা গিয়েছে। এই নিয়ে টানা দুই সপ্তাহ ধরে কোম্পানির মার্কেট ক্যাপে 43 হাজার কোটি টাকার বেশি পতন হয়েছে। জানা গিয়েছে, যেখানে এক দিন আগে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মার্কেট ক্যাপ ছিল 19,83,768.19 কোটি টাকা। সেটা এখন এই মুহুর্তে নেমে এসে দাঁড়িয়েছে 19,80,738.40 কোটি টাকায়। যার দরুন মাথায় হাত বিনিয়োগকারীদের।

WhatsApp Community Join Now

BSE-র দেওয়া তথ্য মাধ্যম জানা গিয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার 2.17 শতাংশ অর্থাৎ 63.60 টাকা কমে 2868.50 টাকায় বন্ধ হয়েছে। এদিকে, শুক্রবার কোম্পানির শেয়ার দিনের নিম্ন স্তরে পৌঁছে যায় 2832.70 টাকায়। তবে, এই কোম্পানির শেয়ার গতকাল 2938.55 টাকার সামান্য বৃদ্ধির সাথে উঠেছিল। বিশেষজ্ঞদের মত অনুযায়ী, গত এক সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে প্রায় 1.84 শতাংশ।

প্রকাশ্যে আদানি গোষ্ঠীর সম্পদ

এদিকে গত বৃহস্পতিবার অর্থাৎ 2 মে চলতি বছরের প্রথম তিন মাসের ফলাফল প্রকাশ করেছে আদানি গোষ্ঠী। সেই রিপোর্টে বলা হয়েছে, 2024-র প্রথম তিন মাসে সুদ ও কর-সহ একাধিক খরচ-খরচা বাদে সংস্থার লাভের পরিমাণ কমেছে 8 শতাংশ। ফলে তা 3,974 কোটি থেকে নেমে এসেছে 3,646 কোটিতে।

প্রসঙ্গত, গত বছর আদানি গোষ্ঠীর বিরুদ্ধে শেয়ারে কারচুপির অভিযোগ তুলেছিল মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ। যার দরুন অনেকটা নীচে নেমে যায় এই কোম্পানির স্টকের গ্রাফ। কিন্তু 2023-র শেষে এই ইস্যুতে আদানিদের ক্লিন চিট দেয় আমেরিকার সরকার। ফলে ফের চড়তে শুরু করে তাঁদের শেয়ার।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন