প্রাথমিক নিয়োগেও ব্যাপক দুর্নীতি, হাইকোর্টে রিপোর্ট CBI-র! চাকরি যাবে ৩২ হাজার শিক্ষকের?

Published on:

tet-cbi-high-court

ইন্ডিয়া হুড ডেস্ক: প্রাথমিকেও ঝুলছে খাঁড়া! চাকরি খোয়ানোর আশঙ্কায় এবার ৩২ হাজার শিক্ষক! আরও একবার চাকরি দুর্নীতির বদনাম জুটল বঙ্গে। সম্প্রতি SSC নিয়োগ প্রক্রিয়া নিয়ে এক ঐতিহাসিক রায় দান করেছিল কলকাতা হাইকোর্ট। বাতিল হয়েছে ২০১৬ SSC র গোটা প্যানেল। যার জেরে যোগ্য-অযোগ্য মিলিয়ে মোট চাকরিহারার সংখ্যা ছাড়িয়েছে ২৪ হাজার। এবার এরই মাঝে প্রাইমারি নিয়োগ দুর্নীতি নিয়ে ভয়ংকর তথ্য তুলে ধরল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা CBI।

ভয়ংকর দাবি CBI এর!

সূত্রের মাধ্যম জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে প্রাথমিক শিক্ষা নিয়োগে দুর্নীতি সংক্রান্ত এক ভয়ংকর রিপোর্ট পেশ করেছে CBI। যেখানে বলা হয়েছে, ২০১৪ সালের প্রাথমিক টেটের নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছে। যার মূল কেন্দ্র ছিল DLEd কলেজগুলি। সেখানে নাকি দেদার প্রাথমিক চাকরি বিক্রির চক্র চলেছে। আর এই চক্রের পান্ডা ছিলেন অল বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাচিভার্স অ্যাসোসিয়েশন (ABTTAA) নামে একটি সংগঠনের সভাপতি তাপস মণ্ডল। এবং তিনিই নাকি ধৃত কুন্তল ঘোষের সঙ্গে হাত মিলিয়ে টেট অনুত্তীর্ণদের চাকরি বিক্রি করেছেন।

WhatsApp Community Join Now

চাকরি হারানোর সংকটে রাজ্য!

এছাড়াও আদালতের কাছে CBI দাবি করে যে ২০১৪ সালে প্রাথমিক টেট পরীক্ষায় অনেক অনুত্তীর্ণ প্রার্থী মোটা টাকার বিনিময়ে চাকরি পায়। ABTTAA এর সভাপতি তাপস মন্ডল ই নাকি প্রায় ৪ কোটি ১২ লক্ষ ৯৫ হাজার টাকা ঘুষ হিসেবে হাতিয়ে ছিল প্রার্থীদের কাছ থেকে। আর সেই টাকাই ঢুকত কুন্তল ঘোষের পকেটে। এমনকি CBI এও জানায় যে, যাঁরা পরীক্ষার আগে টাকা দিয়েছে, তাদেরকে সাদা খাতা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল উপরমহল থেকে। অর্থাৎ সাদা খাতা জমা দিয়েই নাকি চাকরি পেয়েছে ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষার অযোগ্য চাকরিপ্রার্থীরা।

আরও পড়ুনঃ গরম অতীত, আজ দক্ষিণবঙ্গের ৮ জেলায় তুমুল বৃষ্টি! সঙ্গে কালবৈশাখীর তাণ্ডব, কখন?

এইদিন CBI এর রিপোর্ট পেয়ে বিচারপতি মান্থা প্রাথমিক শিক্ষা সংসদের কাছে জানতে চেয়েছে, তারা প্যানেল থেকে যোগ্য ও অযোগ্যদের আলাদা করতে পারবে কি না। এবং সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য তাদেরকে ৪ সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এই ৪ সপ্তাহের মধ্যে আদালতকে জবাব দিতে হবেই। এবার আশঙ্কার বিষয় প্রাথমিক শিক্ষা সংসদ যদি আদালতকে নির্দিষ্ট সময়ে সঠিক তথ্য জমা না দিতে পারে তাহলে কি SSC নিয়োগ মামলার রায়ের অনুরূপ এই মামলাও ভয়ংকর রায় দেবে? তবে কি ২৫ হাজারের পর এবার ৩২ হাজার শিক্ষক চাকরিহারা হবে?

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন