রাজ্যের মন্ত্রীর সচিবের বাড়িতে উদ্ধার টাকার পাহাড়! পেনড্রাইভে যা পেল ED, ফাঁসতে চলেছেন অনেকে

Published on:

Jharkhand Cash Recovery

ইন্ডিয়া হুড ডেস্ক: আরও একবার টাকার পাহাড়! ভোটের মধ্যেই ED হানায় উঠে এল কাঁড়ি কাঁড়ি টাকা! এর আগে বেশ কয়েকবার কোটি কোটি টাকা এবং সোনার গয়না উদ্ধারের ঘটনা চাক্ষুষ করেছে ভারতবাসী। যার মধ্যে অন্যতম ছিল পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতার বাড়িতে যখের ধন উদ্ধার। দুই বছর আগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর ঘনিষ্ঠ বন্ধু অর্পিতা মুখোপাধ্যায় এর দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল বস্তা ভর্তি টাকা। তবে এবার কলকাতা নয়, ED র নজরে উঠে এল অন্য রাজ্য।

ফিরে এল পার্থ-অর্পিতার স্মৃতি!

জানা গিয়েছে, আজ সকালে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের পরিচারকের বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ টাকা। যা নিয়ে রাজ্য রাজনীতিতে ফের চাঞ্চল্য ছড়িয়েছে। এখনও পর্যন্ত মোট ৩০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এখনও সম্পূর্ণ টাকা গোনা হয়নি। তবে আশা করা হচ্ছে টাকার অঙ্ক আরও বাড়তে পারে।

WhatsApp Community Join Now

টাকার পাহাড় ঝাড়খন্ডে!

সূত্রের খবর ঝাড়খণ্ড গ্রামোন্নয়ন বিভাগে আর্থিক তছরুপের মামলার তদন্তেই গত রবিবার রাত থেকেই ঝাড়খণ্ডের রাঁচির মোট ছয় জায়গায় তল্লাশি চালানো হয়। ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে বীরেন্দ্রকে গ্রেফতার করেছিল ইডি। নানা রকম প্রকল্পের মাধ্যমে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। আর এই আর্থিক তছরুপের সঙ্গে নাম জড়িয়েছে সঞ্জীব লালের। তাঁর বাড়ি থেকে নগদ টাকা-সহ একটি পেন ড্রাইভও উদ্ধার করা হয়েছে। ED র ধারণা এই ঘটনায় যোগসূত্র রয়েছে আরও অনেক ঝাড়খণ্ড মন্ত্রীর।

ফাঁসতে পারেন রাজ্যের আরও মন্ত্রী

প্রসঙ্গত, লোকসভা ভোটের আগে গ্রেফতার হয়েছিলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। যার দরুন গ্রেফতারির মুহূর্তে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। একাধিকবার হেমন্ত সোরেন জামিনের আবেদন করলেও তা খারিজ করে দিয়েছে আদালত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন