উত্তরবঙ্গ যাওয়ার আর রইল না চিন্তা, হাওড়া থেকে NJP অবধি ফের নয়া ট্রেনের ঘোষণা রেলের

Published on:

Indian Railways

রেল যাত্রীদের জন্য আরও এক সুখবর! চালু করা হচ্ছে স্পেশাল ট্রেন। গোটা এপ্রিল জুড়ে ভয়ংকর ও তীব্র গরমে ক্লান্ত গোটা রাজ্যবাসী। দিন যত এগোচ্ছে ততই গরমের প্রভাব প্রকট থেকে প্রকটতর হচ্ছে। গত ৭০ বছরের রেকর্ড ভেঙে ফেলছে এপ্রিল মাসের আবহাওয়া। আর এই অবস্থায় বিভিন্ন স্কুলে স্কুলে গরমের ছুটি পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গ সফরের টিকিট কাটতে শুরু করে দিয়েছেন অনেকেই। আর এর মাঝেই বড় সংবাদ দিল ভারতীয় রেল।

নতুন উদ্যোগ ভারতীয় রেলের

এক টুকরো ঠান্ডার খোঁজে এইমুহুর্তে সমতলের মানুষ ছুটছে পাহাড়ের উদ্দেশ্যে। কিন্তু এত মানুষ পাহাড়ে ছুটি কাটাতে চাইলেও সবার স্বপ্ন পূরণ হচ্ছে না। কারণ ট্রেনের টিকিট নেই। তাই এবার ভ্রমণপিপাসু বাঙালির মনে হাসি ফোঁটাতে বাড়তি ট্রেনের ঘোষণা করেছে ভারতীয় রেল। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বা এনজেপি রুটে ছুটতে চলেছে ২টি ‘সামার স্পেশাল ট্রেন’।

WhatsApp Community Join Now

ট্রেনের সময়সূচি

০৩০২৭ এই স্পেশ্যাল ট্রেনটি প্রত্যেক সপ্তাহের বুধবার রাত ১১টা ৫৫ মিনিটে হাওড়া রেল স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি রেল স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবে এবং বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছবে। অন্যদিকে, ০৩০২৮ এই স্পেশ্যাল ট্রেনটি প্রত্যেক বৃহস্পতিবার দুপুর ১২টা ৪৫ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে হাওড়া স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবে। আর হাওড়া স্টেশনে এসে পৌঁছবে শুক্রবার ১২টা ১০ মিনিটে।

কতদিন চলবে এই ট্রেন?

জানা গিয়েছে, ট্রেনটি হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি আগামী ২৬ জুন পর্যন্ত পরিষেবা দেবে। এবং অপর ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া আগামী ২৭ জুন পর্যন্ত পরিষেবা দেবে। তাই নির্দ্বিধায় ট্রেনের টিকিট কেটে যাত্রীরা উত্তরবঙ্গে পাড়ি দিতে পারবেন। সূত্রের খবর হাওড়া-এনজেপির মাঝে ৯টি স্টেশনে ট্রেন দাঁড়াবে। সেগুলি হল ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদা টাউন, বারসই, কিষাণগঞ্জ, আলুয়াবাড়ি রোড।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন