শিয়ালদহ স্টেশনে অদ্ভুত কাণ্ড! ছাগল নিয়ে ট্রেনে ওঠাই হল কাল, কত টাকা ফাইন হল মালিকের?

Published on:

Train Ticket

ইন্ডিয়া হুড ডেস্ক: টিকিট কাটতে গিয়ে ভ্যাবাচ্যাকা খেতে হল যাত্রীকে! কপালে জুটল মোটা অঙ্কের ফাইন! কাছাকাছি ভ্রমণ হোক কিংবা দূরে, ট্রেনে ভ্রমণ করতে গেলে অবশ্যই টিকিট কাটতে হয়। আর বৈধ টিকিট না থাকলে যাত্রীদের বিপুল টাকার জরিমানার সম্মুখীন হতে হয়। তবে সম্প্রতি টিকিট কাটা নিয়ে উঠে এল এক অবাক করা কাণ্ড। যা দেখে রীতিমতো হতভম্ব খেয়ে গেলেন দুই যুবক রেলযাত্রী।

রেলে যাত্রা করতে গিয়েই বিপত্তি

গন্তব্য ছিল শিয়ালদহ। তাই মহম্মদ ইলিয়াস ও মহম্মদ ইরফান নামের এই দুই যুবক টিকিট কেটে ক্যানিং-শিয়ালদহ লোকালে চড়ে রওনা দিয়েছিলেন। সামনেই যেহেতু বকরি ইদ। তাই সস্তায় ছাগল কেনার জন্য দুই যুবক বাসন্তীর এক আত্মীয়ের বাড়িতে পৌঁছেছিলেন। সেখান থেকে ছাগল কিনে ট্রেনে করে বাড়ি ফিরতে যাচ্ছিল। কিন্তু সেখানেই কাল হল। তাদের সঙ্গে থাকা ছাগলেরও যে টিকিট লাগবে তা তাদের জানা ছিল না।

WhatsApp Community Join Now

ট্রেনে আবার ছাগলের টিকিট!

টিকিট পরীক্ষক যখন সেই দুই যুবককে ধরেন টিকিট দেখানোর জন্য, তারা দুজনের টিকিট দেখান। এদিকে টিকিট পরীক্ষক তাঁদের টিকিট দেখার পর ছাগলের টিকিট দেখতে চান। তা শুনে মাথায় হাত পড়ে যায় দুই যুবকের। ছাগলের আবার টিকিট হয় নাকি এই ভেবে! কিন্তু টিকিট পরীক্ষকের চাপে তাই করতে হল। ছাগলের জন্য ১৮০ টাকা ফাইন দিতে হল শিয়ালদহ-ক্যানিং লোকালের ওই দুই যুবক যাত্রীদের।

এই হেন পরিস্থিতিতে টিকিট পরীক্ষকের বিরুদ্ধে অনেকেই নানা অভিযোগ তোলে। বলা হয় স্টেশনে টিকিট কাউন্টারের অতিরিক্ত বুকিং সিস্টেম না থাকায় রেলের টিকিট পরীক্ষকরা মর্জিমাফিক ফাইন করেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন