চ্যাম্পিয়নস ট্রফি নয়, IPL-র মাঝেই পাকিস্তান খাচ্ছে বড় ঝটকা! মেগা প্ল্যান BCCI-র

Published on:

pakistan-ipl

ইন্ডিয়া হুড ডেস্কঃ ধীরে ধীরে IPL এগিয়ে চলেছে প্লে-অফের দিকে। সবমিলিয়ে আর মাত্র ১৫টি ম্যাচ বাকি রয়েছে গ্রুপ পর্বের। এই ম্যাচ শেষ হলে পর জানা যাবে প্লে-অফে খেলবে কোন চারটি দল। এখন শেষ মুহুর্তে প্রতিটি দলই নিজেদের সর্বোচ্চ ক্ষমতা দিতে খেলতে চাইবে। আশা থাকবে সমস্ত খেলোয়াড় যেন ফিট থাকে। কিন্তু সমস্যা হয়েছে অন্য জায়গায়। ইংল্যান্ড করতে চলেছে পাকিস্তান সফর, সেজন্য বহু খেলোয়াড়কে দল থেকে ডেকে নিচ্ছে তারা।

পাকিস্তান সিরিজে খেলার জন্য বহু খেলোয়াড় আইপিএল ছাড়তে বাধ্য হচ্ছেন, আর এতেই চটেছে IPL ফ্র্যাঞ্চাইজিগুলি। তারা এই বিষয়ে নালিশ জানায় BCCI এর কাছে। BCCI চেষ্টা করছে পাকিস্তানকে বড়সড় ধাক্কা দেওয়ার। এদিকে T20 বিশ্বকাপের আগে সিরিজ খেলবে ইংল্যান্ড এবং পাকিস্তান। আর এতেই ক্ষুব্ধ আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো। তারা জানায়, নিলামে সেসমস্ত খেলোয়াড়দেরই কেনা হয় যাদের উপস্থিতি বেশি।

WhatsApp Community Join Now

এবার চোট পেলে অবশ্য কিছু করার থাকেনা, সেক্ষেত্রে খেলোয়াড়দের ছাড়তে হয় বৈকি। কিন্তু তাছাড়া এইভাবে খেলোয়াড়দের ডেকে নিলে দলের বড়সড় ক্ষতি হয়ে যেতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলোর তরফে এমন অভিযোগ আসার পর BCCI ও খেলোয়াড়দের আটকানোর বহু চেষ্টা চালাচ্ছে। ECB এর সাথেও আলোচনা চালাচ্ছে তারা।

পাকিস্তানকে বড় ঝটকা দিতে চলেছে BCCI

এখন যদি ভারতীয় বোর্ড ECB কে বোঝাতে সক্ষম হয় তাহলে পাকিস্তানের ওপর বড় আঘাত আসতে পারে। সেক্ষেত্রে বড় খেলোয়াড় না থাকায় দর্শক সংখ্যাও যেমন কমে যেতে পারে, তেমনই অনুশীলনে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগও কম থাকছে। যা পাকিস্তানের জন্য বড় ক্ষতির কারণ হয়ে উঠতে পারে। তাহলে কোন কোন ফ্র্যাঞ্চাইজির সমস্যা হতে পারে তাই দেখে নেওয়া যাক চলুন।

এই ফ্র্যাঞ্চাইজি গুলোর সমস্যা হবে :

ECB তাদের ৮ জন ক্রিকেটারকে ডেকেছে, এরা হলেন জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টন, স্যাম কুরান (পাঞ্জাব কিংস), রিস টপলে, উইল জ্যাকস (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) সহ চেন্নাইয়ের মঈন আলী, রাজস্থান রয়্যালসের জস বাটলার এবং কলকাতা নাইট রাইডার্সের ফিল সল্ট। উল্লেখ্য, ফিল সল্ট প্লে অফের আগে পর্যন্ত খেলবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন