সহজ ছিল না পথচলা, চন্দননগরের ছেলে কাঁপাচ্ছেন IPL! অনুপ্রেরণা দেবে অভিষেকের কাহিনী

Published on:

abishek-porel

ইন্ডিয়া হুড ডেস্কঃ আইপিএলে দারুণ খেলছেন বিভিন্ন দেশী খেলোয়াড়। তাদের মধ্যে অন্যতম সেরা বাংলার ঘরের ছেলে অভিষেক পোড়েল। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের সাথে ম্যাচে অভিষেকের ব্যাটিং দেখে মুগ্ধ দিল্লির গোটা টিম। তার তারিফ না করে উপায় নেই। দিল্লির সরকারী কোচ প্রবীণ আমরে বলেন, যেভাবে দাপুটে ব্যাট করছেন অভিষেক এটাই অনেক বড় বিষয়। নেটে যেমন চার ছয় হাঁকাচ্ছিলেন অভিষেক তেমনই সাবলিল ভাবে ব্যাটিং করেছেন ম্যাচে।

রাজস্থানের সাথে ম্যাচে অভিষেক পোড়েল ৩৩ বলে ৬৫ রান করেন। তিনি মাত্র ২৮ বলেই নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এবছর টুর্নামেন্টে অভিষেকের গড় রয়েছে ৩৩.৬৭ এবং স্ট্রাইক রেট থাকছে ১৫৭.৯৮। মোট ২৬৭ রান করেছেন তিনি। আজকের এই দুর্দান্ত ব্যাটসম্যানকে খুঁজে বের করার কৃতিত্ব রয়েছে তার কোচ বিভাস দাসের। মাত্র ৯ বছর বয়সে অভিষেককে তুলে আনেন তিনি।

WhatsApp Community Join Now

চন্দননগরের ছেলে অভিষেক পোড়েল

বিভাস দাসের ক্লাবেই ক্রিকেটের সাথে পরিচয় হয় অভিষেক পোড়েলের। এখানে জানিয়ে রাখি চন্দননগরের এই ছেলেকে আশেপাশের সবাই কিট্টু নামেই বেশি চেনে। অভিষেকের উত্থান সম্পর্কে বিভাসবাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি অভিষেককে তৈরি করিনি! বরং ওর জেদই ওকে বড় করেছে, সাফল্য এনে দিয়েছে। আমি শুধু পথটা দেখিয়ে দিয়েছি কীভাবে সফল হওয়া যায়, এটাই আমার কাজ ছিল।’’

সাহায্য করেছিলেন লক্ষ্মীরতন শুক্লা

কিন্তু সবদিক অবস্থা এতটা ভালো থাকেনি। বিভাসবাবু জানান, গত ২০২০-২১ সালে করোনার সময়ে অবস্থা খারাপ থাকার সময় তাকে যথাসাধ্য সাহায্য করে লক্ষীরতন শুক্লা। আর তারপর শুধুই উত্থান। এখন আইপিএলে দুনিয়ার সমস্ত দোর্দণ্ডপ্রতাপ বোলারদের সামলাচ্ছেন তিনি। কিন্তু সবাইকে বাপি বাড়ি যা স্টাইলে মাঠের বাইরে পাঠিয়ে দিচ্ছেন অভিষেক।

ওপেনিং করেন অভিষেক

বাংলার হয়ে রঞ্জি খেলার সময় ৬-৭ এ নামত অভিষেক। কিন্তু দিল্লির মতো দলে ওপেনিংয়ে নামছে সে। তাতেও কোনো সমস্যাই হচ্ছেনা। ১০ বলে ৩২ রান করে চমক দেখাচ্ছেন তিনি। এখানে জানিয়ে রাখি, আইপিএলে তার ডাক পাওয়াটাও বেশ অবাক করার মতো। দিল্লির হেড কোচ রিকি পন্টিং ফোন করেন তাকে। কিন্তু সেসময় দুপুরে খেয়ে ঘুমিয়ে পড়েন অভিষেক, পরে কলব্যাক করতে পন্টিং বলেন, ‘‘অভিষেক ইউ আর সিলেকটেড ফের নেক্সট সিজন।’’ এরপর থেকে সুযোগের সদ্ব্যবহার করে চলেছেন অভিষেক, প্রতিটা ম্যাচেই জ্বলে ওঠছেন তিনি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন