প্লে-অফে ওঠার আগেই বিদায় নিতে পারে KKR! সমীকরণ দেখে ঘুম উড়ল নাইট শিবিরের

Published on:

kolkata-knight-riders

ইন্ডিয়া হুড ডেস্কঃ আইপিএলের পর্ব এগিয়েছে অনেকখানি, এখনো অবধি পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল হিসেবে রয়েছে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। কলকাতা শীর্ষস্থানে থাকলেও এখনো তাদের প্লে অফের টিকিট পাকা হয়নি। কিন্তু এরইমধ্যে এমন এক সমীকরণ সামনে এসেছে যেখানে প্লে অফে ওঠার আগেই বিদায় নিতে পারে তারা।

কলকাতা তাদের শেষ ম্যাচে লখনউয়ের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছে। এরপর বেশ কিছুটা সময় বিরতি নিয়ে ১১ মে মুম্বাইয়ের সাথে ইডেনে ম্যাচ রয়েছে। জানিয়ে রাখি, এবারের মরশুমে এটাই ইডেনে কলকাতার শেষ ম্যাচ। সেখানে জয় পেতে মরিয়া হয়ে থাকবে কলকাতা। লীগ টেবিলে তারাই এক নম্বরে রয়েছে।

WhatsApp Community Join Now

কলকাতা মোট ১১টি ম্যাচ খেলে ৮টি জয় পেয়েছে এবং ৩টি ম্যাচে পরাজিত হয়েছে তারা। ১৬ পয়েন্ট এবং নেট রানরেট রয়েছে +১.৪৫৩। বাকিদের থেকে এগিয়ে থাকলেও কলকাতার প্লে অফের টিকিট কিন্তু এখনো পাকা হয়নি। তবে শেষ চারের দিকে অনেকটা এগিয়ে রয়েছে তারা। কিন্তু এমন এক সমীকরণ রয়েছে যেখানে কলকাতা প্লে অফে ওঠার আগেই বিদায় নিতে পারে।

কোন সমীকরণে প্লে অফে ওঠার আগেই ছিটকে যেতে পারে KKR?

কলকাতা যদি তাদের পরের তিন ম্যাচ হারে তাহলে হায়দরাবাদ, দিল্লি ও লখনউয়ের সঙ্গে সমান পয়েন্ট হওয়ার সম্ভাবনা রয়েছে তাদের। নেট রানরেট ভালো হলেও শেষের তিন ম্যাচ যদি কলকাতা খারাপভাবে হেরে যায় তাহলে সেই প্রভাব পড়বে কেকেআরের রানরেটে। তবে জানিয়ে রাখি যে, কেকেআরের প্লে অফ থেকে বিদায় নেওয়ার সম্ভবনা খুবই কম। এছাড়া আগামী তিনটি ম্যাচের একটি জিতলেও তাদের প্লে অফে যাওয়া নিশ্চিৎ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন