শিয়ালদহ ডিভিশনে জুড়ল আরও এক জংশন! নয়া পালক মুর্শিদাবাদ স্টেশনের মুকুটে

Published on:

Murshidabad Juncion

ইন্ডিয়া হুড ডেস্ক: রেল যাত্রীদের জন্য বড় সুখবর! অবশেষে বাস্তবে পরিণত হল পরিকল্পনা! তৈরী হল শিয়ালদহ ডিভিশনের একটি নয়া জংশন! সাধারণত যে স্টেশন থেকে বিভিন্ন জায়গার ট্রেন ছাড়ে, সেই স্টেশনকেই জংশন বলে। নিশ্চয়ই ভাবছেন কোন নতুন জংশনের উদ্ভব ঘটল? তাহলে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে নিন বিস্তারিত।

দিন যত এগোচ্ছে ততই ভারতীয় রেল ব্যবস্থা উন্নত থেকে উন্নততর হয়ে যাচ্ছে। যাত্রীদের সুবিধার্থে একের পর এক নয়া ব্যবস্থা বা উদ্যোগ নিয়েই চলেছে রেল। দিন দিন নতুন নতুন রেল রুট, স্টেশন, ট্রেন এনে রেলযাত্রীদের যাত্রাকে আরও যেন মাখনের মতো করে দেওয়ার কাজ করছে ভারতীয় রেল। সেই কারণেই ভারতীয় নাগরিকদের কাছে ভারতীয় রেল ‘দেশের লাইফলাইন’ হিসেবে পরিচিতি পেয়েছে। সম্প্রতি যাত্রীদের সুবিধার্থে শিয়ালদহ ডিভিশন এ একটি জংশন স্টেশনের নির্মাণ হয়েছে। যার ফলে সেখানকার নিত্যযাত্রীদের মনে বেশ লাড্ডু ফুটেছে।

WhatsApp Community Join Now

শিয়ালদহ ডিভিশনের নয়া জংশন!

জানা গিয়েছে মুর্শিদাবাদ রেলস্টেশনটিকে ‘জংশন’-এর তকমা দেওয়া হয়েছে। আগে বাংলার সংস্কৃতি হাজারদুয়ারির আদলে তৈরি হওয়া এই মুর্শিদাবাদ রেল স্টেশন শুধুই মুর্শিদাবাদ হিসেবে পরিচিত ছিল। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর সেই স্টেশনে মুর্শিদাবাদ জংশনের বোর্ড লাগল। ইতিমধ্যে স্টেশনের বাইরে এই জংশন-এর বোর্ড লাগানো হয়েছে। বেজায় খুশি নিত্য রেল যাত্রীরা।

আরও পড়ুনঃ কমে যাচ্ছে গরমের ছুটি? বড় সিদ্ধান্ত নিতে পারে পশ্চিমবঙ্গ সরকার! কবে খুলবে স্কুল?

শিয়ালদহ স্টেশনের এই নয়া উদ্যোগে আনন্দের ঝড় উঠেছে সেখানকার বাসিন্দাদের মনে। কেউ কেউ বলছেন, ‘কাজের মান যে হারে বৃদ্ধি পাচ্ছে। আগামী দিনে হয়ত শিয়ালদহ ডিভিশনে শিয়ালদহ বা রানাঘাট জংশন থেকে কৃষ্ণনগর সিটি বহরমপুর মুর্শিদাবাদ জংশন, নসিপুর ব্রিজ হয়ে যাত্রীবাহী প্যাসেঞ্জার ট্রেন ছুটবে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন