গাড়ি, বাড়ি নেই কিছুই! ক্লাস ফাইভ পাশ, BJP প্রার্থী রেখা পাত্রর কত সম্পত্তি আছে? জেনে কষ্ট হবে

Published on:

Rekha Patra

ইন্ডিয়া হুড ডেস্ক: দফায় দফায় চলছে লোকসভা নির্বাচন। দিল্লি দখলের লড়াইয়ে মুখিয়ে রয়েছে রাজনৈতিক দলগুলি। এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নয় কোনও প্রার্থী। আর এই সময় সবচেয়ে বেশি নজরে কাড়ে প্রার্থীদের হলফনামা। কোন প্রার্থীর সম্পত্তির পরিমাণ কত বেশি, কার কত একর জমি রয়েছে, সোনা রূপো হীরে জহরতের পরিমাণ, ব্যাঙ্ক ব্যালেন্স সবটাই জানা চাই সকলের। তবে এই প্রসঙ্গে সবচেয়ে বেশি কেড়েছে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র-র ব্যাঙ্ক ব্যালেন্স এবং শিক্ষাগত যোগ্যতা।

রাজ্য বিজেপি-র সবথেকে আকর্ষণীয় প্রার্থীদের মধ্যে একজন হলেন বসিরহাটের প্রার্থী রেখা পাত্র। সন্দেশখালির আন্দোলনের মুখ হিসেবে তাঁকে গেরুয়া শিবির বেছে নিয়েছে যোগ্য প্রার্থী হিসেবে। বিপক্ষে রয়েছে তৃণমূলের হাজি নুরুল এবং সিপিএম প্রার্থী নিরাপদ সর্দার। ইতিমধ্যে বসিরহাট কেন্দ্রের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন রেখা পাত্র। সেই সূত্রেই এবার প্রকাশ্যে উঠে এল রেখা পাত্র র বিষয় সম্পত্তির মোট পরিমাণ।

WhatsApp Community Join Now

শিক্ষাগত যোগ্যতা

মনোনয়ন পত্রে মারফৎ জানা গিয়েছে, রেখা পাত্র একজন গৃহবধূ। তাঁর স্বামী সন্দীপ পাত্র পরিযায়ী শ্রমিক হিসেবে ভিন রাজ্যে গিয়ে রাজমিস্ত্রির কাজ করেন। রেখা পাত্র তাঁর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে হলফনামায় উল্লেখ করেছেন, ২০০৩ সালে তিনি উত্তর বউঠাকুরানি এফ পি বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করেছেন। তবে এর বেশি শিক্ষাগত যোগ্যতার কথা সেখানে উল্লেখ করা ছিল না।

সম্পত্তির পরিমাণ

রেখা পাত্র তাঁর হলফনামায় নিজের স্থাবর ও অস্থাবর সম্পত্তি সম্পর্কে যে বিস্তারিত তথ্য দিয়েছেন সেখানে বলা আছে, তাঁর হাতে নগদ অর্থ রয়েছে মাত্র তিন হাজার টাকা। নির্বাচনী অ্যাকাউন্ট সহ তাঁর মোট দুটি অ্যাকাউন্ট রয়েছে। ওই দুটি অ্যাকাউন্টের মধ্যে একটি অ্যাকাউন্টে রয়েছে মাত্র ১০,৭৬৪.৫৪ টাকা। অন্যদিকে, তাঁর স্বামী সন্দীপ পাত্রের নামে একটি অ্যাকাউন্ট রয়েছে । সেই অ্যাকাউন্টে পড়ে রয়েছে ৪ হাজার ৬৯২ টাকা। নেই কোনো চাষযোগ্য জমি, ফিক্সড ডিপোজিট, অলংকার এবং যানবাহন। হিসেব অনুযায়ী রেখা পাত্রের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ মাত্র ১০ হাজার ৭৬৪.৫৪ টাকা এবং তাঁর স্বামীর মাত্র ৪ হাজার ৬৯২ টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন