গাড়ি দূর কথা, নেই মাথা গোজার ছাদও! কত টাকার মালিক অভিষেক? জানালেন নিজেই

Published on:

Abhishek Banerjee

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজনৈতিক ময়দানে জোর কদমে চলছে লোকসভা নির্বাচনের লড়াই। অধিকার ফলানোর এক চুলও সুযোগ দিচ্ছে না কেউ কাউকে। সব দলের প্রার্থীরা ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে হলফনামা জমা দিয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম হল ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়ম অনুযায়ী হলফনামা দিয়ে নিজের সম্পত্তির খতিয়ানও তুলে ধরলেন তিনি। যা দেখে চক্ষু চড়কগাছ সকলের। এক নজরে দেখে নেওয়া যাক এই যুব নেতার শিক্ষাগত যোগ্যতা এবং সম্পত্তির পরিমাণ।

শিক্ষাগত যোগ্যতা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শিক্ষাগত যোগ্যতা প্রসঙ্গে হলফনামায় তিনি জানিয়েছেন, ২০০৯ সালে নয়া দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্টে এমবিএ করেছেন তিনি। তবে সেখানেও ঘটেছে এক ঘটনা। ২০২১ সালে ত্রিপুরার খোয়াই থানায় অভিষেকের বিরুদ্ধে একটি FIR দায়ের করা হয়েছিল। সেই ব্যাপারে অবশ্য তিনি তাঁর হলফনামায় লিখেছিলেন।

WhatsApp Community Join Now

গত বছরের সম্পত্তির পরিমাণের হিসেব

সূত্রের খবর, ২০১৮ – ১৯ অর্থবর্ষে তাঁর রোজগার ছিল ৭১ লাখ ৫২ হাজার ২০০ টাকা। ২০১৯ – ২০ অর্থবর্ষে তাঁর আয়ের পরিমাণ ছিল ৬৭ লাখ ৩২ হাজার ৩৭০ টাকা। ২০২০ – ২১ অর্থবর্ষে ১ কোটি ৫১ লাখ ২৯ হাজার ১৭০ টাকা। ২০২১ – ২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৯০ লাখ ৫০ হাজার ৬৪৩ হাজার। এবং ২০২২ – ২৩ আর্থিক বর্ষে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আয় ছিল ৮২ লাখ ৫৮ হাজার ৩৬০ টাকা।

বর্তমান সম্পত্তির পরিমাণ

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হলফনামা অনুযায়ী, তাঁর কোনও গাড়ি নেই, বাড়িও নেই, স্থাবর সম্পত্তি একেবারে শূন্য। তবে সাংসদের অস্থাবর সম্পত্তি রয়েছে ১ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ২০৪ টাকার। এর মধ্যে তাঁর হাতে নগদ রয়েছে ৭ লক্ষ ৭৩ হাজার ৩৩৫ টাকা। ব্যাঙ্কের অ্যাকাউন্ট সংখ্যা রয়েছে ৫টি। সেখানে জমা রয়েছে ৮৫ লক্ষ ৪৩ হাজার ৯০৮ টাকা। পাশাপাশি রয়েছে ৩টি জীবন বিমা যার মূল্য ৩১ লক্ষ টাকা। এছাড়া প্রায় ২ লক্ষ টাকার সোনা রয়েছে এবং রুপো রয়েছে ৩ হাজার ৩৪০ টাকার। হলফনামা অনুযায়ী, বাজারে তাঁর ঋণ রয়েছে ৩৬ লক্ষ টাকার।

আরও পড়ুনঃ গাড়ি, বাড়ি নেই কিছুই! ক্লাস ফাইভ পাশ, BJP প্রার্থী রেখা পাত্রর কত সম্পত্তি আছে? জেনে কষ্ট হবে

এছাড়াও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও সন্তানদের সম্পত্তির তালিকাও তুলে ধরা হয়েছে মনোনয়নপত্রে। যেখানে দেখা যাচ্ছে, অভিষেকের স্ত্রী রুজিরা নারুলার ৩০ লক্ষ টাকার একটি জীবনবিমা রয়েছে। সোনা ও রুপো রয়েছে ৪৫ লক্ষ ৭০ হাজার ৩৮২ টাকার। এছাড়া ৩ লক্ষ টাকার ছবি রয়েছে তাঁর কাছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দুই সন্তানের হাতে রয়েছে নগদ ১ লক্ষ ২১ হাজার ৯৪৪ টাকা। এবং দুজনের নামে ব্যাঙ্কে জমা রয়েছে ২২ লক্ষ ২ হাজার ৪৩৩ টাকা। এছাড়া ৪ লক্ষ ৪৯ হাজার ৬০০ টাকার সোনা ও রুপো রয়েছে অভিষেক কন্যা আজানিয়া বন্দ্যোপাধ্যায়ের নামে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন