মাথায় বাজ ভেঙে পড়ল মানিকের! চরম কপাল খারাপ জেলবন্দী তৃণমূল বিধায়কের

Updated on:

manik-bhattacharya

ইন্ডিয়া হুড ডেস্ক: বিফলে গেল সমস্ত চেষ্টা! কপালে চিন্তার ভাঁজ পড়ল নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া মানিক ভট্টাচার্য-র। নিয়োগ দুর্নীতি কাণ্ডে ২০২২ সালের ১১ অক্টোবর ED-র হাতে গ্রেফতার হয়েছিলেন মানিক ভট্টাচার্য। সেই থেকে জেলবন্দি রয়েছেন তিনি। এরপর তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে সৌভিকও গ্রেফতার হন। তবে স্ত্রী-পুত্র ছাড়া পেলেও আপাতত জেল থেকে মুক্তি পেলেও এখনই নিস্তার নেই মানিকের। বার বার জামিনের জন্য আবেদন করলেও কোনো কাজ হচ্ছে না।

আর্জি খারিজ সুপ্রিম কোর্টের!

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা বিধায়ক মানিক ভট্টাচার্য জামিনের আর্জি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু ফল মিলল না কিছুই। সূত্রের খবর নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার মানিক ভট্টাচার্যের জামিনের আবেদন আর্জি আবার হাইকোর্টেই ফেরত পাঠাল সুপ্রিম কোর্ট। আর এর অন্যতম কারণ হিসেবে জানা গিয়েছে মানিকের আইনজীবী শীর্ষ আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি জমা দিয়েছিলেন। যে নথিগুলি এর আগে কলকাতা হাইকোর্টে জমা দেওয়া হয়নি বলেই জানা যাচ্ছে। তাই সেই কারণেই নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার মানিক ভট্টাচার্যের জামিন সংক্রান্ত মামলা আবার হাইকোর্টেই ফেরত পাঠাল সুপ্রিম কোর্ট।

WhatsApp Community Join Now

অভিযোগের বোঝা মানিকের ওপর

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে চাকরি চুরির অভিযোগ উঠেছিল। যেখানে বলা হয়েছিল তিনি নাকি ৩২৫ জন প্রাথমিক চাকরিপ্রার্থীকে পরীক্ষায় ফেল করা সত্ত্বেও চাকরি পাইয়ে দিয়েছিলেন। এর বদলে তাঁদের প্রত্যেকের কাছ থেকে এক লক্ষ টাকা করে নিয়েছেন মানিক ভট্টাচার্য। এছাড়া ১০ জন পরীক্ষার্থীকে পাশও করিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ রেশনে শুধু বিনামূল্যে চাল গম নয়, এবার সরকার নিয়ে এসেছে আরও এক অভূতপূর্ব পরিকল্পনা

স্ত্রী শতরূপা এবং পরবর্তী সময়ে মানিক-পুত্র সৌভিক ভট্টাচার্য জামিনে আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলায় দুজনকেই জামিন দিয়েছিল শীর্ষ আদালত। তবে মানিক ভট্টাচার্যের ক্ষেত্রে এখনও ঝুলেই রইল জামিন। নতুন করে হাইকোর্টে জামিনের আর্জি জানানোর জন্য নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ফলে এখনই জেল-মুক্তি হচ্ছে না প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন