আজও বৃষ্টির হাত থেকে রেহাই নেই দক্ষিণবঙ্গের, বইবে ঝড়ও! কেমন থাকবে আগামীকালের আবহাওয়া?

Published on:

South Bengal

ইন্ডিয়া হুড ডেস্ক: তাপপ্রবাহের দীর্ঘ ‘স্পেলের’ পর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী অপেক্ষার অবসান ঘটল বঙ্গে। গত কয়েক মাসের তীব্র গরমের হাত থেকে রক্ষা করল বৃষ্টি। পূর্বাভাস ছিল আগেই। গত সপ্তাহের সোমবারের সন্ধার কালবৈশাখীর তাণ্ডব মুহূর্তেই কমিয়ে দিল ভয়ংকর তাপমাত্রা। এক ধাক্কায় নেমে গেল পারদ। গত সপ্তাহ জুড়ে দফায় দফায় বৃষ্টি স্বস্তি দিয়েছে সকলকে। তবে প্রশ্ন উঠছে এই স্বস্তির আমেজ কতদিন থাকবে? ফের আরও একবার কি ভয়ংকর গরমের দ্বিতীয় স্পেলের মুখোমুখি হতে চলেছে বঙ্গবাসী?

আজকের আবহাওয়া

আজ রবিবার। ছুটির দিনে সকাল থেকে বেশ মনোরম আবহাওয়া। হালকা রোদের তেজ দেখা গিয়েছে। তবে মাঝে মধ্যে আকাশে কালো মেঘের লুকোচুরি দেখা যাচ্ছে। গতকাল আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বিকেলের দিকে ঝোড়ো দমকা হাওয়ার পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে দেখা গিয়েছিল দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা সহ কলকাতায়। যার দরুন তাপমাত্রা বেশ নিয়ন্ত্রণে রয়েছে। জানা গিয়েছে আজও দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনকি তার সঙ্গে ঝোড়ো হওয়াও বইবে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের সবকটি জেলার অধিকাংশ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে দমকা হাওয়া বইবে। ঘন্টায় ৩০-৪০ কিমি আবার কোথাও ঘন্টায় ৪০-৫০ কিমি হতে পারে হাওয়ার গতিবেগ। তবে উত্তরবঙ্গের পাদদেশীয় জেলায় অর্থাৎ মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইবে ঝোড়ো হাওয়াও।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

তীব্র গরমের হাত থেকে রেহাই পেতে আগমন ঘটেছে বৃষ্টির। পর পর কয়েক দিনের হালকা থেকে মাঝারি বৃষ্টি একঝটকায় নামিয়ে দিয়েছে তাপমাত্রার পারদ। আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঘণ্টায় ২০-২৫ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১-৩২ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রীর আশেপাশে। তবে আজ আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

আগামীকালের আবহাওয়া

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে আগামীকাল অর্থাৎ সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঘণ্টায় ১৫ থেকে ২০ কিলোমিটার বেগে ঝোড়ো বইতে পারে। কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন