কলকাতায় একদম নয়া রুটে মেট্রো, ছুটবে হাওড়া থেকে! হয়ে গেল বড় ঘোষণা

Published on:

Kolkata Metro

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজ্যে এবার নতুন রুটের হদিশ! খুব শীঘ্রই সংযুক্ত হতে চলেছে কলকাতার আরও এক মেট্রো! কলকাতা মেট্রোয় একের পর এক সাফল্য যাত্রীদের নিত্যজীবন বেশ সুখময় করে তুলেছে। ব্যস্ততার মাঝেও কম সময়ে পৌঁছে যাওয়া যাচ্ছে গন্তব্যে। একের পর এক নানা উদ্যোগ নিয়েই চলেছে কর্তৃপক্ষ। চলতি বছর গত মাসে গঙ্গার তলা দিয়ে হাওড়া থেকে এসপ্ল্যানেড যাওয়ার মেট্রো উদ্বোধন করা হয়েছিল স্বয়ং প্রধানমন্ত্রীর হাত ধরে। এবার টার্গেট হাওড়া থেকে সাঁতরাগাছি রুট।

নতুন রুট কলকাতা মেট্রোয়!

গতকাল অর্থাৎ শনিবার চায়ে পে চর্চার অনুষ্ঠানে বিজেপি নেতা রথীন চক্রবর্তী ঘোষণা করলেন এক বড় পরিকল্পনার। যেখানে তিনি জানান, “হাওড়া ময়দান-কলকাতা মেট্রো চালু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার হাওড়া থেকে সাঁতরাগাছি পর্যন্ত মেট্রো চালু করার পরিকল্পনা নিয়েছেন প্রধানমন্ত্রী।” এছাড়াও তিনি আরও বলেন, “ইতিমধ্যেই মেট্রো সম্প্রসারণ করে হাওড়ার যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতির পরিকল্পনা নিয়েছেন নরেন্দ্র মোদী। আগামী দিনে যা ফলপ্রসূ হবে।” আজ হাওড়ায় জনসভায় হাজির হতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দল সূত্রে খবর, সেই জনসভায় হাওড়ার সার্বিক উন্নয়নের জন্য রথীন চক্রবর্তী প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবেন এই পরিকল্পনার জন্য।

WhatsApp Community Join Now

মেট্রোর কাঁটা বউবাজার!

এর আগে বেশ কয়েকবার ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে কাজের সময় বাঁধা হয়ে দাঁড়িয়েছে বউবাজার চত্বর। কারণ এখানে মেট্রো টানেল তৈরি করতে গিয়ে বারবার বিপত্তির মুখে পড়েছে মেট্রো কর্তৃপক্ষ। তবে সম্প্রতি বউবাজারেই মেট্রো কর্তৃপক্ষ বড় সাফল্য পেয়েছে। জানা গিয়েছে, মাত্র এক সপ্তাহের মধ্যে বউবাজারে এই জটিল সমস্যা দূর হবে। এর ফলে বউবাজার দিয়ে মেট্রো চলাচলের সময় যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত হয়েছে। সূত্রের খবর, এপ্রিলের শেষের দিকে বউবাজার এলাকায় হিন্দ সিনেমার সামনে ক্রস প্যাসেজ তৈরির কাজ সম্পন্ন করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। যার দরুন এবার মেট্রো পরিষেবায় খুব একটা অসঙ্গতি দেখা যাবে না।

আরও পড়ুনঃ মোট সম্পত্তি ৫৪৫ কোটি টাকা! মহুয়া না রানিমা, কৃষ্ণনগরের কোন প্রার্থী বেশি বড়লোক?

এর আগে এই ক্রস প্যাসেজ বানানো নিয়ে পোহাতে হয়েছিল অনেক ঝঞ্ঝাট। ধস নেমে সেই এলাকার বহু বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। গত তিন বছরে সেই এলাকায় মোট ৭০ টি বাড়িতে ফাটল ধরে গিয়েছিল। যার খেসারত এখনও ভুগতে হচ্ছে। এদিকে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের কাছে বউবাজারের কাজ সংক্রান্ত একটি চিঠি জমা পড়েছে নির্মাণকারী ইঞ্জিনিয়ারদের তরফ থেকে। সেখানে দাবি করা হয়েছে, বউবাজারের ২.৪ কিলোমিটার দীর্ঘ পথে কাজ চলাকালীন ফের যাতে ধস না নামে, তাই খুব ধীর গতিতে কাজ করতে হচ্ছে। তাই অক্টোবরের আগে এই রুটে মেট্রো পরিষেবা চালুর পরিকল্পনা সম্ভব নয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন