আর হাজার হাজার নয়, মাত্র ১৯০ টাকায় সিকিম! পর্যটকদের জন্য চালু দারুণ ব্যবস্থা

Published on:

Sikkim Tour

ইন্ডিয়া হুড ডেস্ক: সারাদিনের ব্যস্ততার মাঝে টানা কয়েকদিন ছুটি পেলেই ভ্রমণপ্রিয় মানুষেরা প্ল্যানিং করা শুরু করে দেয় মনোরম জায়গায় ঘুরতে যাওয়ার। পাহাড়, সমুদ্র এবং জঙ্গল এই তিন জায়গায় ঘুরতে যাওয়া তো মাস্ট। আর এই সময় স্কুলগুলিতে গরমের ছুটি পড়ে যাওয়ায় সোনায় সোহাগা পড়ুয়া সহ অভিভাবকেরা। অন্যদিকে, এই গরমের হাত থেকে বাঁচতে যদি পাহাড় ভ্রমণ না করা হয়, তাহলে ঘুরতে যাওয়াই বৃথা হয়ে যাবে।

কিন্তু পাহাড়ে ঘোরার ক্ষেত্রে অনেককেই চিন্তায় ফেলে খরচ। ট্রেন খরচ, গাড়ি খরচ এর চিন্তায় অনেকেই আবার পাহাড় ভ্রমণের পরিকল্পনা বাদ দিয়ে দেয়। কিন্তু আপনি কি জানেন মাত্র ১৯০ টাকা খরচ করলেই খুব সহজে বাসে করে পৌঁছে যেতে পারবেন সিকিম? এমনকি বাসের টিকিট বুক করার জন্য আপনাকে দীর্ঘক্ষন দাঁড়াতেও হবে না কাউন্টারে। নিশ্চয়ই ভাবছেন গুজব? আজ্ঞে না, এটাই সত্যি।

WhatsApp Community Join Now

কম খরচে সিকিম ভ্রমণ

সূত্রের খবর, নিউ জলপাইগুড়ি থেকে গাড়ি ভাড়া করে সিকিম যেতে খরচা পড়ে যায় প্রায় ৫ হাজার টাকা। তবে সেক্ষেত্রে অনেক সস্তায় পোঁছে যাওয়া যাবে সিকিম। মোবাইলের অ্যাপ কিংবা ওয়েবসাইট থেকে সিকিমে যাওয়ার বাস বুক করতে পারবেন খুব সহজেই। Non AC ও AC এই দুই ধরনের সরকারি বাস উপলব্ধ রয়েছে সিকিম যাওয়ার জন্য। রয়েছে লাগেজ রাখার ব্যবস্থা

আরও পড়ুনঃ রয়েছে লক্ষ লক্ষ গ্রাহক! এবার ব্যাঙ্ক বিক্রি করার সিদ্ধান্ত BoB-র, আপনার অ্যাকাউন্ট আছে?

খরচ

শিলিগুড়ি থেকে সিকিমের বাস ভাড়া মাথাপিছু ১৯০ টাকা। গ্যাংটকেরও ভাড়া পড়বে ১৯০ টাকা। সিকিম যাওয়ার সরকারি AC বাস প্রতিদিন সকাল আটটা থেকে ছাড়ে। এই বাসের ভাড়া ৩৫০ টাকা। ৩৮৫ টাকা বাস ভাড়া পড়বে মঙ্গন যাওয়ার জন্য। ২২৫ টাকা বাস ভাড়া খরচ করতে হবে পেলিং যেতে হলে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন