SSC মামলার মাঝেই সুখবর চাকরিপ্রার্থীদের জন্য! ৬৬৫২ পদে নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার

Published on:

mamata-recruitment

ইন্ডিয়া হুড ডেস্কঃ এরাজ্যে দুর্নীতি কিছু নতুন বিষয় নয়। বেশ কিছু সময় আগে ধরা পড়ে নিয়োগ দুর্নীতি। আর সেখান থেকে জেলে যান রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং তৃণমুল নেতা পার্থ চট্টোপাধ্যায়। তখন থেকে একেরপর এক দুর্নীতি সামনে এসেছে। উদ্ধার হয়েছে কাঁড়ি কাঁড়ি টাকা। সম্প্রতি সামনে আসে SSC নিয়োগ দুর্নীতি। চাকরি যায় ২৫,৭৫৩ জনের। তবে সুপ্রিম কোর্টের রায়ে সাময়িক স্বস্তি মিলেছে প্রার্থীদের।

রাজ্যে যখন সরকারি চাকুরি মানেই দুর্নীতি সমার্থক শব্দে পরিণত হয়েছে ঠিক তখনই আরেকবার নিয়োগ হতে চলেছে। পঞ্চায়েতে ৬,৫৫২ টি শূন্যপদে নিয়োগ সম্পর্কে বিজ্ঞপ্তি সামনে এসেছে। চাকরিপ্রার্থীদের সুখবর শুনিয়ে পঞ্চায়েতে বিরাট অংকের নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। চলুন তাহলে দেখে নেওয়া যাক কোন কোন পদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

WhatsApp Community Join Now

কোন কোন পদে নিয়োগ?

পঞ্চায়েতে গ্রুপ-ডি, পিওন, অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার, ডাটা এন্ট্রি অপারেটর, গ্রাম পঞ্চায়েত কর্মী, লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট, নির্মাণ সহায়ক, সহায়ক, সেক্রেটারি, অ্যাকাউন্টস ক্লার্ক, এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, ক্লার্ক-কাম- টাইপিস্ট, পঞ্চায়েত সমিতি পিওন, ব্লক ইনফর্মেটিক্স অফিসার পদে বিপুল পরিমাণে নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার। সবমিলিয়ে মোট শূন্যপদে ৬,৬৫২টি।

আরও পড়ুনঃ কালবৈশাখী, বৃষ্টি অতীত! এবার দক্ষিণবঙ্গে চড়চড়িয়ে বাড়বে গরম, আভাস আবহাওয়া দফতরের

আগামী জুন মাস থেকে অনলাইনে দরখাস্ত নেওয়া শুরু করতে পারে রাজ্য সরকার। কবে থেকে দরখাস্ত নেওয়া হবে সেই বিষয়ে এখনই কিছু জানায়নি তারা। তবে জুন মাস থেকে সেই প্রক্রিয়া শুরু হতে পারে। এদিকে চাকরির আবেদন শুরু না হলেও রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। পঞ্চায়েতের পোর্টালের মাধ্যমে চলছে সেই রেজিস্ট্রেশন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন