বিপাকে সুরাপ্রেমীরা, কলকাতায় ৭ দিন বন্ধ মদের দোকান! তালিকা জারি করল পশ্চিমবঙ্গ সরকার

Published on:

Lok Sabha Election

ইন্ডিয়া হুড ডেস্ক: একদিন দুইদিন নয়! ৭ দিন থাকবে ‘ড্রাই ডে’! লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পরেই দেখতে দেখতে গতকাল চতুর্থ দফার ভোট সুসম্পন্ন হল রাজ্যে। এখনও বাকি আরও তিন দফা। হাতে মাত্র অল্প সময়। আর এই সময়কে হাতে নিয়েই জোর কদমে চলছে ভোটের প্রচার। কিন্তু ভোট প্রচার এবং লোকসভা নির্বাচনের মাঝেই উঠে এল ভয়ংকর তথ্য।

ভোটের মরসুমে বেশ কয়েক দিন বন্ধ থাকছে পানশালা। ইতিমধ্যেই এসে গিয়েছে সরকারি নোটিস। সম্প্রতি এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য আবগারি দফতর। সেখানে স্পষ্ট লেখা রয়েছে পঞ্চম ও সপ্তম দফায় এবং ৪ জুন ভোটগণনার দিন কলকাতা-সহ নির্বাচনী এলাকায় মদ বিক্রি বন্ধ রাখতে হবে। যা নিয়ে চিন্তিত সুরাপ্রেমীরা। এক নজরে দেখে নেওয়া যাক কবে কবে বন্ধ থাকছে মদ বিক্রি।

WhatsApp Community Join Now

কবে কবে বন্ধ মদের দোকান?

১৮ মে অর্থাৎ শনিবার সন্ধ্যা ছ’টা থেকে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করা হবে। ১৯ মে অর্থাৎ রবিবার সারাদিন মদ বিক্রি বন্ধ থাকবে। ২০ মে এ রাজ্যে পঞ্চম দফার ভোট। সে দিন হাওড়া-সহ বনগাঁ, উলুবেরিয়া, শ্রীরামপুরে নির্বাচন। তাই ওই দিন নির্বাচনী এলাকাগুলি সহ কলকাতায় যতক্ষণ ভোট হবে ততক্ষণ মদ বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুনঃ ভোট মিটলেই লক্ষ্মীলাভ! ফের একবার বাড়বে DA, কারা পাবেন কত? চলে এল জবর খবর

সপ্তম দফা অর্থাৎ, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের শেষ দফা ১ জুন। অন্তিম দফায় বারাসত, দমদম, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর, বসিরহাট, ডায়মন্ড হারবার এবং জয়নগরে ভোট। আবগারি দফতরের নির্দেশিকা অনুযায়ী, ৩০ মে অর্থাৎ, ভোটের দু’দিন আগে সন্ধ্যা ৬টার মধ্যে সব মদের দোকান বন্ধ করে দিতে বলা হয়েছে। পরের দিন অর্থাৎ, ৩১ মে পুরো দিন মদ বিক্রি বন্ধ থাকবে। ভোটের দিন অর্থাৎ, ১ জুন নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হওয়া পর্যন্ত মদের দোকান খোলা যাবে না। পাশাপাশি ভোটের ফলাফলের দিন অর্থাৎ ৪ জুন, মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত বন্ধ থাকবে মদের দোকান।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন