এবার বাড়বে গরম, বুধে দক্ষিণবঙ্গের ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস! আজকের আবহাওয়া

Published on:

weather-rain

ইন্ডিয়া হুড ডেস্ক: বিগত কিছুদিন আগে রীতিমতো গরমে ফুটছিল কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ। জেলায় জেলায় তৈরি হয় তাপপ্রবাহের পরিস্থিতি। আর ভয়ঙ্কর পরিণতি ছিল পশ্চিমের জেলায়। সেক্ষেত্রে চাতক পাখির বৃষ্টির অপেক্ষায় ছিলেন সাধারণ মানুষ। তবে ঘূর্ণাবর্ত এর জেরে গত সপ্তাহে পরপর কয়েকদিনের বৃষ্টিতে অনেকটাই নেমে যায় তাপমাত্রা। কিন্তু সেই আনন্দও আবার ক্ষণস্থায়ী। কারণ আগামীকাল থেকে আবার ঊর্ধ্বমুখী হতে পারে তাপমাত্রা।

আজকের আবহাওয়া

ঘূর্ণাবর্ত এর মেঘ কাটতে না কাটতেই তাপমাত্রার পারদ যেন ধীরে ধীরে বেড়েই চলেছে। জানা গিয়েছে আগামী ৪ থেকে ৫ দিনে রাজ্যের সব জেলাতেই তাপমাত্রা চড়বে। প্রায় ৩ থেকে ৫ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে শনিবারের মধ্যে। বাতাসে জলীয় বাষ্প থাকায় গরম ও অস্বস্তি দুটোই বাড়বে। পশ্চিমের কিছু জেলায় ৪০ ডিগ্রি বা তার ওপরে উঠতে পারে পারদ। তবে আজও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। গরম ও অস্বস্তি থাকবে মালদা ও দুই দিনাজপুরে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ, কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টি এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে, উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি এবং নদিয়ায় হালকা বৃষ্টি সহ বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় আজ শুষ্ক আবহাওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গ সহ পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা বাড়বে। আকাশ মেঘমুক্ত থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকে অস্বস্তিকর পরিবেশ এবং ভ্যাপসা গরম লাগবে। তবে এখনই তাপপ্রবাহ এর কোনো সম্ভাবনা নেই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন