ফুঁসছে ঘূর্ণাবর্ত, ফের ভারী বৃষ্টির আভাস বাংলায়! দক্ষিণবঙ্গের ২ জেলায় একটু পরেই বর্ষণ

Published on:

cyclonic-circulation-weather

ইন্ডিয়া হুড ডেস্ক: মে মাসের প্রথম সপ্তাহে খানিক বৃষ্টির স্বস্তি ভুলিয়ে দিয়েছিল গোটা এপ্রিল মাসের তীব্র গরমকে। ঘূর্ণাবর্ত এবং কালবৈশাখীর তাণ্ডবে তাপমাত্রা একধাক্কায় প্রায় নামিয়ে দিয়েছিল ৩২ এর ঘরে। কিন্তু সেই স্বস্তি ছিল ক্ষণিকের। কারণ আকাশে ঘূর্ণাবর্ত এর মেঘ কাটতে না কাটতেই তীব্র এবং ভ্যাপসা গরমের চোখ রাঙানি পুরোনো স্মৃতি উস্কে দিচ্ছে সাধারণ মানুষের। তবে আজ ভ্যাপসা গরমের মাঝেও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে আজও বৃষ্টি!

জানা গিয়েছে, আজ দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টি হতে পারে হালকা। কিন্তু কলকাতায় আগামী বেশ কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশে মাঝে মাঝে ধূসর মেঘের আনাগোনা দেখা দিলেও বৃষ্টির বা কালবৈশাখীর কোনও সম্ভাবনা নেই। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রী সেলসিয়াসের গণ্ডি ছুঁয়ে ফেলবে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ থেকে ২৯ ডিগ্রী সেলসিয়াস। তবে এর মাঝেও আরেক ঘূর্ণাবর্তের সম্ভাবনা প্রকট হচ্ছে।

WhatsApp Community Join Now

ফের ঘূর্ণাবর্ত এর সৃষ্টি!

সূত্রের খবর, বর্তমানে দক্ষিণ পশ্চিম বাংলাদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার জেরে উত্তরপূর্ব ভারতের বেশ কিছু জায়গায় বৃষ্টি হতে চলেছে। কোথাও আবার ভারী বৃষ্টি হবে। আইএমডির বুলেটিন অনুযায়ী, অসম, ত্রিপুরা, মেঘালয় সহ উত্তরপূর্বের সব রাজ্যেই আগামী ১৬ থেকে ১৮ মে বৃষ্টি হবে। এর মধ্যে অরুণাচল, অসম এবং মেঘালয়ে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। পাশাপাশি ১৯ মে দক্ষিণ আন্দামান সাগরে দক্ষিণ পশ্চিমি মৌসুমি বায়ু প্রবেশ করে বর্ষার পরিস্থিতি সৃষ্টি করছে।

আরও পড়ুনঃ গ্যাসের দামে আরও ১০০ টাকা ছাড়! লাগু হল দুর্দান্ত অফার, আজই নিন সুবিধা

তবে হাওয়া অফিস জানিয়েছে আগামী শুক্রবার থেকে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে, বিশেষত পশ্চিমের জেলা গুলিতে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূমে অস্বস্তিকর গরম থাকতে পারে সপ্তাহন্তে। ১৮ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় শুকনো থাকার সম্ভাবনা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন