গাড়ি, বাড়ি শূন্য! ব্যাঙ্কে রয়েছে কয়েক লাখ, সিপিএমের দীপ্সিতা ধরের মোট সম্পত্তি কত?

Published on:

Dipsita Dhar

ইন্ডিয়া হুড ডেস্ক: বিধানসভা হোক কিংবা লোকসভা নির্বাচন, সাধারণ মানুষের নজর সবচেয়ে বেশি আকর্ষণ করে নেতা নেত্রীদের হলফনামায় জমা করা তাঁদের মোট সম্পত্তির দিকে। এবারও তার ব্যতিক্রম হল না। চলতি বছর লোকসভা নির্বাচনে একের পর এক ভোটপ্রার্থী তাঁদের নিজস্ব দলকে নিয়ে সিধা চলে যাচ্ছে নির্বাচন কমিশনারের কাছে। সেখানে গিয়ে জমা দিচ্ছেন মনোনয়নপত্র। এই মনোনয়নপত্রগুলির মধ্যে অন্যতম হল সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর-এর হলফনামা।

দীপ্সিতার রাজনৈতিক জীবন

দীপ্সিতা ধর নিজের রাজনৈতিক জীবন শুরু করেছিলেন ছাত্র নেত্রী হিসেবেই। আর সেখান থেকে এত বছর পর আজ লোকসভা ভোটের লড়াইতে বিরোধী পক্ষ এবং শাসক দলের সঙ্গে নামলেন। শ্রীরামপুরে তৃণমূলের কোটিপতি প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে বাম প্রার্থী হয়ে দাঁড়ালেন তিনি। দীপ্সিতা ধর এর আরও একটি পরিচয় রয়েছে। তিনি ডোমজুড়ের তিন বারের বিধায়ক পদ্মনিধি ধরের নাতনিও বটে। নির্বাচনের লড়াইয়ে জয়ের ঊর্ধ্বে নিজেকে রাখলেও সম্পত্তির নিরিখে পিছিয়ে রইলেন এই নেত্রী। আর তা প্রমাণিত হয়েছে নির্বাচন কমিশনারকে দেওয়া হলফনামা সূত্রে।

WhatsApp Community Join Now

দীপ্সিতা ধরের মোট সম্পত্তি

জানা গিয়েছে, দীপ্সিতার সম্পত্তি বলতে আহামরি কিছু নেই। তিনটি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে তাঁর। যার মধ্যে একটি অ্যাকাউন্টে ৪ লক্ষ ৩০ হাজার ৯১০ টাকা রয়েছে। অন্য একটি অ্যাকাউন্টে রয়েছে ১৮,১৭৯ টাকা। এছাড়াও একটি নির্বাচনী অ্যাকাউন্ট রয়েছে । সেখানে রয়েছে ৩০ হাজার টাকা। এছাড়াও তাঁর হাতে রয়েছে নগদ ২০ হাজার টাকা। কোনও মিউচুয়াল ফান্ড বা বীমায় কোনও বিনিয়োগ নেই। সব মিলিয়ে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ উল্লেখ করা হয়েছে, ৪ লক্ষ ৯৯ হাজার ৮৯ টাকা।

আরও পড়ুনঃ ফুঁসছে ঘূর্ণাবর্ত, ফের ভারী বৃষ্টির আভাস বাংলায়! দক্ষিণবঙ্গের ২ জেলায় একটু পরেই বর্ষণ

এছাড়াও নির্বাচনী হলফনামা অনুযায়ী জানা গিয়েছে, দীপ্সিতার স্থাবর সম্পত্তি একেবারেই নেই। না আছে নিজস্ব কোনও গাড়ি, না আছে নিজস্ব বাড়ি বা জমি। এদিকে সম্পত্তির নিরিখে এগিয়ে রয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন