টাটা Nano অতীত, চলে এল বাইকের থেকেও সস্তা ইলেকট্রিক গাড়ি! মাইলেজও চমকপ্রদ

Published on:

electric-car

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের বুকে গাড়ি কেনা একটা স্বপ্ন। আর সেই স্বপ্ন সত্যি করার সামর্থ্য সবার হয়ে ওঠেনা। কলেজ জীবন থেকে তিলে তিলে গড়ে ওঠা এই স্বপ্ন সাকার হয় কর্মজীবনের মধ্যাহ্নে। কিন্তু আজ আমরা এমন এক গাড়ির সম্পর্কে জানাবো যা কিন্তু বেশ কম খরচেই কিনতে পারেন। এমনকি বাইকের থেকেও কম দামে বাড়ি নিয়ে যেতে পারেন নয়া গাড়ি। চলুন তাহলে জানাই এই নিয়ে।

সস্তার ইলেকট্রিক গাড়ি

টাটা ন্যানো ছিল ভারতের সবথেকে সস্তা গাড়ি, কিন্তু আর নয় এবার সেই শিরোপা দখল করতে চলে এসেছে নতুন এক চারচাকা। ২ লাখেরও কম বাজেটে এই নতুন গাড়ি কিনতে পারেন আপনি! নতুন গাড়িটির নাম ইয়াকুজা কারিশমা। এই গাড়ি বেশ ছোট এবং সস্তা। মডার্ন লুকের সাথে লেটেস্ট ফিচারস সমেত গাড়িতে থাকছে গুচ্ছের ফিচারস।

WhatsApp Community Join Now

ইয়াকুজা কারিশমা একটি মিনি ইলেকট্রিক গাড়ি। বাইকের থেকেও সস্তা এই গাড়িতে একসাথে ৩ জন বসে যেতে পারেন। একবার সিঙ্গল চার্জে গাড়িটি মোট ৬০ থেকে ৭০ কিমি অতিক্রম করতে সক্ষম। মিনি ইলেক্ট্রিক গাড়িটি ৬ থেকে ৭ ঘন্টার মধ্যেই ফুল চার্জ হয়ে যায়। ইয়াকুজা কারিশমা লঞ্চ হওয়ার পর এটি বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে Tata মোটরসের Nano এবং MG এর Comet EV এর দিকে।

ইয়াকুজা কারিশমার ডিজাইন দারুণ। সেখানে থাকছে একটি স্টাইলিশ ফ্রন্ট গ্রিল। গাড়িটিকে সাজানো হয়েছে আধুনিক LED হেডল্যাম্প দিয়ে। এছাড়া সেখানে LED DRL এরও ব্যবহার করা হয়েছে। ইয়াকুজার গাড়িতে থাকছে অ্যাডজাস্টেবল সাইড মিরর। বাজেট-বান্ধব বৈদ্যুতিক গাড়িটি আসে মাল্টি-স্পিড স্মার্ট ডিজাইনের সাথে। সেখানে থাকছে অনেকগুলো উন্নত ফিচারস।

আরও পড়ুনঃ বঙ্গোপসাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত, গরমের মধ্যেই দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি! দিনক্ষণ জানাল হাওয়া অফিস

ইয়াকুজা কারিশমাতে বায়ুচলাচল করতে পারে এমন ছাদ দেওয়া হয়েছে। তিনজন এই গাড়িতে অনায়াসে যাতায়াত করতে পারেন। গাড়িতে থাকছে দুটি এয়ার ব্লোয়ার, সাথে রিভার্স পার্কিং ক্যামেরাও পাওয়া যায়। আর এতসব ফিচারস সমেত ইয়াকুজা কারিশমার দাম শুরু হচ্ছে 1,75,000 টাকা থেকে। কোম্পানির সাইট থেকে গাড়িটি বুক করতে পারেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন