দক্ষিণবঙ্গে ফের তাপপ্রবাহের অ্যালার্ট! কবে বৃষ্টি? চরম সুখবর দিল আবহাওয়া দফতর

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: আরও একবার ঊর্ধ্বমুখী হতে চলেছে তাপমাত্রা! সঙ্গে বইবে অসহনীয় তাপপ্রবাহ। এইমুহুর্তে উত্তর থেকে দক্ষিণবঙ্গ সর্বত্রই বাড়ছে তাপমাত্রা। আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা নেই। আরও বাড়বে তাপমাত্রা। বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি। এদিকে এই মাসে একটি ঘূর্ণিঝড় তৈরির সম্ভাবনা রয়েছে। নাম দেওয়া হয়েছে রিমাল। তবে সেটি আদৌ তৈরি হবে কিনা বা তৈরি হলে কত কিমি বেগে আছড়ে পড়তে পারে, বাংলায় এর ঠিক কী প্রভাব পড়বে তা এখনও স্পষ্ট নয় আবহাওয়াবিদদের কাছে।

আজকের আবহাওয়া

দগ্ধ গরমের পুরোনো স্মৃতি আবার ফিরে এল। সকাল থেকেই গরম অনুভূত হচ্ছে। সঙ্গে আর্দ্রতাজনিত ভ্যাপসা গরম রয়েছে। এখনই বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে আগামী ২১ মে পর্যন্ত কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। কিন্তু বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ের মতো পাহাড়ি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। এবং ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে। তবে উত্তরবঙ্গের পাহাড়ি অঞ্চলের নীচু এলাকায় অর্থাৎ মালদা, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়ার পাশাপাশি আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের পশ্চিমে জেলাগুলিতে ফিরতে চলেছে ভয়ংকর গরমের পরিস্থিতি। তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে। বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর জেলার তাপমাত্রা আগামী কয়েকদিন আরও বাড়বে। সঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তাপপ্রবাহ এর সম্ভাবনাও বাড়বে। দক্ষিণবঙ্গে আপাতত কোথাও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী রবিবার থেকে দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত ঘূর্ণাবর্তের জেরেই জেলায় জেলায় স্বস্তির বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে।

আগামীকালের আবহাওয়া

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাসহ পশ্চিমের বেশিরভাগ জেলায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হবে। হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ায় আবহাওয়া থাকবে শুকনো এবং উত্তপ্ত। মেঘমুক্ত আকাশ থাকবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন