বড় অঘটন, এমন হলে KKR-র সাথে প্লেঅফে খেলবে CSK! রইল সমীকরণ

Published on:

kkr-vs-csk

ইন্ডিয়া হুড ডেস্কঃ এবছর আইপিএলে চেন্নাই সুপার কিংসের দায়িত্ব সামলাচ্ছেন রুতুরাজ গায়কওয়াড়। তার নেতৃত্বে চেন্নাই এখনো প্লে-অফের টিকিট পায়নি। তবে চেন্নাইয়ের কাছে সুযোগ রয়েছে গ্রুপ পর্বে শীর্ষ ২ তে থেকে লিগ শেষ করার। এখন চেন্নাই যদি পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে শেষ করতে সক্ষম হয় তাহলে যারা কোয়ালিফিয়ার-1 খেলবে কলকাতা নাইট রাইডার্সের সাথে। সেখান থেকে ফাইনালে যাওয়াটা বেশ সহজ হবে।

আসলে শীর্ষ দুটি দলের মধ্যে থাকলে ফাইনাল খেলার সম্ভাবনা বেড়ে যায়। কারণ সেক্ষেত্রে প্রথম কোয়ালিফায়র হেরে গেলেও আরও একখানা সুযোগ থাকে ম্যাচ জিতে ফাইনালে যাওয়ার। কিন্তু কোন সমীকরণে চেন্নাই প্রথম কোয়ালিফায়ার খেলতে পারে? চলুন তাই জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

কীভাবে KKR Vs CSK হবে?

চেন্নাই সুপার কিংস মোট 13টি ম্যাচ খেলেছে, তাদের মধ্যে জয় পেয়েছে 7 টিতে। বর্তমানে তারা পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে। লিগ পর্বে তাদের শেষ ম্যাচ রয়েছে আজ অর্থাৎ 17 মে। সেখানে তারা খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে। এই ম্যাচ জিতে নিলে চেন্নাইয়ের হবে 16 পয়েন্ট।

আরও পড়ুনঃ ঘূর্ণিঝড় রেমালে ক্ষয়ক্ষতি হতে পারে বাংলার? জানিয়ে দিল আবহাওয়া দফতর

তবে শুধু চেন্নাইকে জিতলেই হবেনা। দলটিকে দ্বিতীয় স্থানে পৌঁছাতে হলে হারতে হবে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালসকে। উল্লেখ্য, SRH-এর শেষ ম্যাচ 19 মে। তারা খেলবে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। অন্যদিকে রাজস্থান রয়্যালসের ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের সাথে। এখন এই দুই ম্যাচে পাঞ্জাব এবং কলকাতা ম্যাচে জিতে নিলে দুর্দান্ত নেট রান রেটের কারণে, চেন্নাই জায়গা করে নেবে শীর্ষ দুইতে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন