কিছুক্ষণেই তিন জেলায় বৃষ্টি, দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ নিয়েও আবহাওয়ার বড় আপডেট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: সাবধান! আর কিছুক্ষণ পরেই ঝাঁপিয়ে আসতে চলেছে তুমুল বৃষ্টি! বাইরে বেরোলে অবশ্যই সঙ্গে ছাতা রাখুন। গত সপ্তাহে কালবৈশাখীর দাপট এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি প্রায় কাবু করে নিয়েছিল তাপমাত্রার ঊর্ধ্বমুখী পারদকে। কিন্তু চলতি সপ্তাহ থেকে ফের বেড়েছে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। সঙ্গে বেড়েছে আর্দ্রতাজনিত অস্বস্তির পরিমাণ। তবে এই মুহূর্তে তাপপ্রবাহের আশঙ্কা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে পশ্চিমের জেলায় অর্থাৎ পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূমে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। কিন্তু এই পরিস্থিতিতেও বৃষ্টির বার্তা শোনালো আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, আজ এবং আগামীকাল অর্থাৎ শনিবার দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। উল্টে তাপমাত্রা ২-৩ ডিগ্রী বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে। তবে আগামী রবিবার দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ অল্প বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now

বঙ্গে ফের ঝড় বৃষ্টির ইনিংস!

শুধু রবি নয় বৃষ্টির সম্ভাবনা রয়েছে সোমেও। হাওয়া অফিস সূত্রে খবর ওইদিন দক্ষিণবঙ্গের সকল জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ও উঠতে পারে। পাশাপাশি বুধবার এবং বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের সব জেলায় অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে বৃষ্টি হবে। তবে বজ্রবিদ্যুৎ এর আশঙ্কা রয়েছে পশ্চিম বর্ধমান এবং বীরভূমে।

উত্তরবঙ্গের আবহাওয়া

সূত্রের খবর, আজ দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টি না হলেও উত্তরের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। কিন্তু পার্বত্য এলাকার নীচু অঞ্চলগুলিতে অর্থাৎ আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহ শুষ্কই থাকবে। আগামীকাল অর্থাৎ শনিবার আবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন