হাওড়া NJP বন্দে ভারতে এবার এলাহি খাবার, মাছ থেকে ক্ষীরকদম মিলবে সব! দেখুন রেলের মেনু

Published on:

Howrah-NJP Vande Bharat Express

ইন্ডিয়া হুড ডেস্ক: ট্রেনের সফর হবে এখন আরও আকর্ষণীয়! মিলেই পাওয়া যাবে বাঙালিয়ানার স্বাদ! বাঙালিদের কাছে একটা প্রবাদ বাক্য খুব খাটে। আর সেটি হল ‘মাছে ভাতে বাঙালি’। বাঙালি আর যাই ছাড়ুক না কেন মাছ ভাত খাওয়া ছাড়া থাকতেই পারবে না। সে স্বদেশেই হোক বা বিদেশে। অচেনা জায়গা হলেও এক টুকরো মাছের জন্য ঠিক দোকান খুঁজে নেবে। কিন্তু ট্রেন সফরে যাত্রীদের মাছ ভাত ক্যারি করা খানিক চাপের। তবে চিন্তা নেই আর! কারণ সেই সমস্যায় এবার জল ঢালতে চলেছে ভারতীয় রেল।

ভারতীয় রেলের নয়া উদ্যোগ

যাত্রীদের রেল যাত্রায় যাতে কোনো বাঁধা বিঘ্ন না আসে সেই কারণে একের পর এক নানা পদক্ষেপ নিয়েই চলেছে ভারতীয় রেল। সম্প্রতি দেশের প্রায় সবকটি বন্দে ভারতের চাহিদা দিনের পর দিন যেন বেড়েই চলেছে। তার মধ্যে অন্যতম হল হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসটি। শীতকাল হোক বা গ্রীষ্মকাল একাধিক সময়ে প্রায় 100 শতাংশের বেশি বুকিং হয়ে যায় এই ট্রেনে। বিশেষ করে পুজোর সময় বন্দে ভারত এক্সপ্রেসের টিকিট আগাম 10 দিন আগেই বুকিং থাকে। এবার সেই ট্রেনকে আরও উন্নত করতে পদক্ষেপ নেওয়া হল এক নতুন ব্যবস্থাপনার।

WhatsApp Community Join Now

বন্দে ভারতের খাবারের নতুন মেনু

জানা গিয়েছে 22301 হাওড়া- নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের মেনুতে যুক্ত করা হয়েছে মাছ- ভাত। শুধু তাই নয়, তার সঙ্গে যুক্ত হয়েছে বিভিন্ন সুস্বাদু খাবারের পদগুলি। আর তাতেই বাঙালি ভ্রমণকারীদের মন সোনায় সোহাগা হয়ে গেল। এবার একনজরে সেই বাঙালি পদগুলি সম্পর্কে ঝালিয়ে নেওয়া যাক।

  • সকালের খাবারে থাকছে ত্রিকোণ পরোটা, ছোলার ডাল, মাল্টিগ্রেন আটার রুটি।
  • দুপুরে এবং রাতের খাবারের জন্য রাখা হয়েছে একাধিক মেনু। বাসন্তী পোলাও, চিকেন কষা, ফিস ফ্রাই, ধোকা অথবা ছানার ডালনা, সোনামুগের ডাল, বাঙালির অতিপ্রিয় মাছের ঝোল, সরষে মাছ। আর শেষ পাতে অবশ্যই মিষ্টি মুখ করার জন্য থাকছে বাঙালির প্রিয় মিষ্টি দই, সন্দেশ এবং ক্ষীরকদমের মতো আইটেম।

আরও পড়ুনঃ TRP-তে ডাহা ফেল! দেড় মাসেই বন্ধ হচ্ছে জি বাংলার জনপ্রিয় মেগা, আসছে নয়া সিরিয়াল

প্রসঙ্গত, বুধবার ছাড়া সপ্তাহে ছ’দিন যাতায়াত করে হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে ভোর ৫ টা ৫৫ মিনিটে ছাড়ে। নিউ জলপাইগুড়িতে পৌঁছায় দুপুর ১ টা ২৫ মিনিটে। তারপর দুপুর ৩ টের সময় নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ে ডাউন বন্দে ভারত এক্সপ্রেস। যা হাওড়ায় পৌঁছায় রাত ১০ টা ৩৫ মিনিটে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন