শিয়ালদা স্টেশনে নয়া বিপত্তি! মাথায় বাজ যাত্রী থেকে শুরু করে রেল কর্তৃপক্ষের

Published on:

sealdah

ইন্ডিয়া হুড ডেস্ক: অবাক কাণ্ড! চোখের আড়ালেই ব্যস্ত রেল স্টেশন শিয়ালদহে ঘটে গেল ভয়ংকর বিপদ! অনেক সময় স্টেশন চত্বরে অথবা রাস্তা ঘাটে টাকা পয়সা, সোনা গয়না চুরির ঘটনা প্রায়শই উঠে আসে খবরের শিরোনামে। কিন্তু সম্প্রতি এমন কিছু আশ্চর্যজনক চুরির ঘটনা কপালে চিন্তার ভাঁজ ফেলে দিচ্ছে রেল কর্তৃপক্ষের। নিশ্চয়ই মনে প্রশ্ন জাগছে যে কী এমন চুরি চিন্তায় ফেলেছে? আসলে সোনা গয়না, টাকা পয়সা নয়। চুরি যাচ্ছে পানীয় জলের কল।

মাথায় হাত রেল কর্তৃপক্ষের!

গরমের এই প্রচণ্ড দাবদাহের পরিস্থিতিতে যাত্রীদের কষ্ট লাঘব করতে গুরুত্বপূর্ণ রেল স্টেশনগুলিতে ঠান্ডা পানীয় জলের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছিল রেল মন্ত্রক। সেই কারণে মাসখানেক আগে থেকেই এই নির্দেশের ভিত্তিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে বিকল হয়ে থাকা জলের কল মেরামত করেছিল রেল। বসানো হয়েছিল জল ঠান্ডা রাখার আধুনিক কুলার। মোট ১২টি এমন কুলার বসিয়েছিলেন রেল কর্তৃপক্ষ। আর সব মিলিয়ে রেলের যন্ত্রপিছু খরচ হয়েছিল ১.২ লক্ষ টাকা। কিন্তু সম্প্রতি শোনা যাচ্ছে ওই কুলারগুলি থেকে কেউ কল চুরি করে নিয়ে গিয়েছে।

WhatsApp Community Join Now

বিপাকে যাত্রীরা

খবরটি জানাজানি হতেই গত শনিবার বিষয়টি নজরে আসে রেল কর্তৃপক্ষের। সব জায়গায় খোঁজ নিয়ে দেখা যায়, একাধিক যন্ত্র কলবিহীন অবস্থায় পড়ে রয়েছে। এমন অভাবনীয় কল চুরি যাওয়ায় মাথায় হাত রেলের। আর এই উদ্যোগ হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পরে রেল যাত্রীরা। কল না থাকায় যাত্রীরা বোতলে করে ঠান্ডা পানীয় সংগ্রহ করতে পারছে না।

আরও পড়ুনঃ ভুলেও ফেলবেন না মাছের আঁশ, ঘরে বসেই আয় হবে মোটা টাকা! লাভ ছাড়া লস নেই এই ব্যবসায়

এমন ঘটনায় স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে যে প্ল্যাটফর্মে CCTV থাকা সত্ত্বেও এবং রেলরক্ষীদের নজরদারির মধ্যে কী ভাবে দুষ্কৃতীরা কুলার থেকে কল চুরি করে নিয়ে যেতে পারছে? রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁরা সব দিকই খতিয়ে দেখছেন। পাশাপাশি যাত্রীদের উদ্দেশে তাঁরা জানিয়েছেন যে, যদি কোনও যাত্রী ওয়াটার কুলারের কল চুরি বা ভাঙার চেষ্টা করলে সঙ্গে সঙ্গে যেন RPF কে জানানো হয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন