ভোটের কয়েক ঘণ্টা আগে বিরাট ধাক্কা! মুখ বন্ধ হল অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, বিপাকে BJP

Published on:

abhijit-gangopadhyay

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজনীতিতে হাতেখড়ি দিয়েই বড় ধাক্কা খেলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়! প্রচার স্থগিত করে দেওয়া হল তমলুক বিজেপি প্রার্থীর! একবার দু’বার নয় একাধিকবার তৃণমূলকে টার্গেট করে লাগামছাড়া মন্তব্য করেছিলেন প্রাক্তন বিচারপতি তথা তমলুক বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদ নিয়েও। এবার সেই মন্তব্যের কোপের মুখে পড়লেন খোঁদ প্রাক্তন বিচারপতি। খানিক চিন্তার ছায়া দেখা দিল বিজেপিতে।

মমতাকে আক্রমণ অভিজিৎ-র

সূত্রের খবর গত ১৫ মে হলদিয়ার পর ময়নার জনসভা থেকে মুখ্যমন্ত্রীর ‘দর’ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছিলেন, ‘মমতা শুধু চোরই নন, মমতা মহিলাদের অপমান করেছেন। একজন মহিলা, যিনি আমাদের প্রার্থী (রেখা পাত্র), তাঁকে বলেছেন ২ হাজার টাকা দিয়ে কেনা যায়। আমি পাল্টা প্রশ্ন করেছি, মমতা ব্যানার্জি তোমার দর কত? তোমাকে কত টাকা দিয়ে কেনা যায়? আমরা সবাই দাঁড়িয়ে এই কারণে বলেছি, ৭ লক্ষ, ১০ লক্ষ টাকায় তিনি শিক্ষকদের চাকরি বেচেছেন। তাঁকে ধরা পড়তেই হবে।’ আর এই মন্তব্যেই ক্ষিপ্ত তৃণমূল কংগ্রেস। সোজা নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছিল দল।

WhatsApp Community Join Now

যার জেরে প্রকাশ্য সভায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতাকে কুকথার জন্য অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে গত ১৭ মে নোটিস পাঠিয়েছিল কমিশন। সেই নোটিশে এও বলা হয়েছিল যে, বিজেপি প্রার্থী যদি জবাব না দেয় তাহলে এক তরফা পদক্ষেপ করা হবে। কথা মত, ২০ মে, সোমবার কমিশনকে জবাব দিয়েছিলেন অভিজিৎ। কিন্তু সেখানেও নারাজ কমিশন। অভিজিৎ এর দেওয়া জবাব খতিয়ে দেখেছে কমিশন। জবাবে তাদেরও মনে হয়েছে, ‘কুরুচিকর ভাবে ব্যক্তি আক্রমণ’ করেছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ। আর তাই নির্বাচন কমিশন বড় সিদ্ধান্ত নিল তমলুক বিজেপি প্রার্থীর বিরুদ্ধে।

নির্বাচনের সিদ্ধান্তে হতাশ অভিজিৎ

জানা গিয়েছে, অভিজিৎ গঙ্গোপাধ্যায় আগামী ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার করতে পারবেন না। অর্থাৎ আজ অর্থাৎ মঙ্গলবার বিকেল ৫টা থেকে শুরু হচ্ছে সেই সময়সীমা। আগামীকাল বিকেল ৫ টা পর্যন্ত টানা ২৪ ঘণ্টা নির্বাচন নিয়ে কোনও ধরনের প্রচারে অংশ নিতে পারবেন না প্রাক্তন বিচারপতি, এমনই কঠিন নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। নির্বাচনের এই সিদ্ধান্তে বেজায় খুশি তৃণমূল।

বিজেপিকে নিশানা দেবাংশুর

এই প্রসঙ্গে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ করে এক্স হ্যান্ডলে পোস্ট করলেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। তিনি বিজেপিকে নিশানা করে বলেছেন, ‘ একজন প্রাক্তন বিচারপতি যিনি বিজেপির আকালের বাজারে তাদের বাঙালি-ভদ্রলোক মুখ হতে চেয়েছিলেন, তিনি তার জীবনের প্রথম নির্বাচনেই কেবল কুকথার জন্য শাস্তি পেলেন! বিজেপির কপালটাই পোড়া! আসলে বিজেপিতে সবাই শুভেন্দু অধিকারী। মুখ খুললেই নর্দমা! কারোর গন্ধ আগে বেরোয়, কারোর একটু পরে..’।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন