রেডি রাখুন ছাতা! আজ থেকে টানা সাতদিন বৃষ্টি, ভাসবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: বৈশাখ মাসের তীব্র দহন জ্বালা জ্যৈষ্ঠে দেখা না দিলেও অস্বস্তি গরম থেকেই যাচ্ছে। মে মাসের প্রথম সপ্তাহে ঘূর্ণাবর্তের জেরে কালবৈশাখী এবং টানা কয়েকদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি স্বস্তি দিয়েছিল রাজ্যবাসীকে। কিন্তু সেই ঘূর্ণাবর্তর মেঘ কেটে যাওয়ার সঙ্গে সঙ্গেই আরও একবার নাজেহাল গরমের মুখোমুখি হতে হয়েছিল। কিন্তু তাপপ্রবাহ এর কবলে এখনই রাজ্যবাসীকে ভুগতে হতে হচ্ছে না। কারণ আবহাওয়া দফতর আরও এক নিম্নচাপের হদিশ পেয়েছে।

আজকের আবহাওয়া

পূর্বাভাস অনুযায়ী গত মঙ্গলবার থেকেই বৃষ্টি নেমেছিল। আর তাতেই একধাক্কায় নেমে গিয়েছে তাপমাত্রার পারদ। আজ অর্থাৎ বৃহস্পতিবারও সেই ধারাই বজায় থাকবে। সকালের দিকে রোদের তেজ বাড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের আনাগোনা দেখা যাবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইবে। আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহান্তে উত্তরের জেলাগুলি হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়ি পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি পার্বত্য অঞ্চলের নিচের এলাকা অর্থাৎ মালদা এবং দুই দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে হাওয়া অফিস জানিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামীকাল অর্থাৎ শুক্রবার থেকে বাড়বে বৃষ্টি। পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

আরও পড়ুনঃ ৫ দিনের মধ্যে এই কাজ না করলে বিপদ শিক্ষকদের! হাইকোর্টের পর এবার ঝটকা দিল পশ্চিমবঙ্গ সরকারও

আগামীকাল অর্থাৎ শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার সম্ভাবনা প্রবল। এমনকি বাজ পড়ার সম্ভাবনাও থাকছে। সকালে রোদের তেজ থাকলেও দুপুরের পর আবহাওয়ার আমূল পরিবর্তন হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন