RCB-র হারে বড় ঝটকা খেল KKR-ও, IPL জয়ের রেসে নয়া মোড়! রইল নয়া সমীকরণ

Published on:

rcb-kkr

ইন্ডিয়া হুড ডেস্কঃ গতকাল ছিল আইপিএলের এলিমিনেটর রাউন্ড। আর সেখানে খেলা হয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং রাজস্থান রয়্যালসের মধ্যে। দুই দলের মধ্যে তুমুল লড়াইয়ের পর শেষে ম্যাচ জিতে নেয় রাজস্থান। প্লেঅফে উঠে কোটি কোটি ভক্তদের আশা জুগিয়েছিল বেঙ্গালুরু, কিন্তু তা বেশিক্ষণ ধরে রাখতে পারলনা তারা। ম্যাচের শুরু থেকে পুরোটা বেশ খারাপ গিয়েছে বিরাট কোহলিদের।

টানা ৬টি ম্যাচ জিতে এসে প্লেঅফের যোগ্যতা অর্জন করে RCB। কিন্তু এলিমিনেটর রাউন্ডে এমন হার যে, হতাশ ভক্তরা। শোচনীয় পরাজয়ের কারণে কিন্তু ক্ষতি হয়েছে কলকাতা নাইট রাইডার্সেরও। কীভাবে? চলুন তাই জানাচ্ছি। আসলে অনেকেই ভাবতে পারেন যে, RCB হারায় কলকাতা নাইট রাইডার্সের কি যায় আসে। কলকাতা প্রায় একতরফা ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে সরাসরি ফাইনালে পৌঁছায়।

WhatsApp Community Join Now

আগামী ২৬ মে চেন্নাইতে আইপিএলের ফাইনাল খেলবে কলকাতা। এখন সেখানে কোন দল তাদের মুখোমুখি হবে তাই দেখার। হায়দ্রাবাদ এবং রাজস্থানের মধ্যে হবে কোয়ালিফায়ার-২, সেখানে যারা জিতবে তারাই ফাইনাল খেলবে কলকাতার সাথে। এখন RCB এলিমিনেটরে জিতে এলে ফাইনালে পৌঁছাতে পারতো। সেক্ষেত্রে কলকাতার পাল্লা ভারী হতো। কারণ, দুই দলের মধ্যে ৩৪টি ম্যাচ খেলা হয়েছে এবং সেখানে কলকাতার পাল্লা বেশি ভারী। তারা জিতেছে ২০টি ম্যাচ এবং বেঙ্গালুরু জিতেছে ১৪টি ম্যাচ।

আরও পড়ুনঃ DA মামলার আগেই সুপ্রিম কোর্টের এক রায়ে কপাল পুড়ল লক্ষ লক্ষ সরকারি কর্মীর

অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের মধ্যে রেকর্ড অতটা ভালো নয়। দুই দলের মধ্যে মোট ৩০টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে KKR জিতেছে ১৪ ম্যাচে, রাজস্থান জিতেছে ১৪ ম্যাচ। ২ ম্যাচ রয়েছে অমীমাংসিত। এখান থেকে এটা স্পষ্ট যে, হায়দ্রাবাদকে হারিয়ে রাজস্থান যদি ফাইনালে পৌঁছায় তাহলে সমস্যা বাড়বে কলকাতার। বেঙ্গালুরু কলকাতার জন্য সহজ লক্ষ্য হতে পারতো।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন