ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হ্যাট্রিক করা নায়ক ছাড়লেন মোহনবাগান, বিদায় আরও এক তারকার

Published on:

eb-vs-mb

ইন্ডিয়া হুড ডেস্কঃ ডার্বির মঞ্চে নেমেই ইতিহাস গড়েছিলেন তিনি। মোহনবাগানের হয়ে করেছেন একাধিক গোল। এছাড়া এখনও অবধি কনিষ্ঠতম ফুটবলার হিসেবে ডার্বিতে হ্যাটট্রিক করেছেন তিনি। কিন্তু সেই খেলোয়াড়ই কিনা বাগান ছাড়ছেন। কথা হচ্ছে কিয়ান নাসিরিকে নিয়ে। ডার্বিতে হ্যাটট্রিক করে রেকর্ড গড়া কিয়ান নাসিরি ফুটবলার এখন মোহনবাগান ছেড়ে যোগ দিচ্ছেন চেন্নাইয়িন এফসিতে।

কিয়ান নাসিরি আসলে কিংবদন্তি ফুটবলার জামশিদ নাসিরির পুত্র। ৩ বছরের জন্য চেন্নাইয়িন এফসি তার সাথে চুক্তি করেছে। কিয়ান ছোট বয়সে খেলতেন মোহনবাগানের জুনিয়র দলে। সেখানে অ্যাকাডেমিতে নজরকাড়া পারফরম্যান্সের কারণেই সুযোগ মেলে সিনিয়র দলেও। আর সুযোগের সদ্ব্যবহার করেন তিনি।

WhatsApp Community Join Now

গত ২০২২ সালের ISL ডার্বিতে কিয়ান নেমেছিলেন সুপার সাব হিসেবে। সেখানে নেমেই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন কিয়ান। ডার্বি ম্যাচের নায়ক কিয়ান এছড়াও একসাথে বেশ কয়েকটি ম্যাচে দারুণ পারফর্ম করেছেন। উল্লেখ্য, কিয়ান পেয়েছেন সুভাষ ভৌমিক নামাঙ্কিত পুরস্কার।

কেন মোহনবাগান ছাড়তে হল কিয়ান নাসিরিকে?

আসলে হয়েছে কি, বর্তমানে মোহনবাগানে তেমন সুযোগ পাচ্ছিলেন না কিয়ান। তারকাখচিত দলে তিনি হয়ে গেছিলেন অনিয়মিত খেলোয়াড়। রেকর্ডের দিকে তাকালে দেখা যায় গত মরশুমে মাত্র ১৬ বার মাঠে নামেন কিয়ান। কারও না কারও পরিবর্তে নেমেছেন তিনি। আর এই ১৬টি ম্যাচে মাত্র ১ বারই গোল করতে পেরেছেন তিনি। নিয়মিত খেলার লক্ষ্যেই সবুজ মেরুন ছেড়ে চেন্নাইয়িন এফসিতে যোগ দিয়েছেন কিয়ান নাসিরি। শুধু কিয়ান নন, মোহনবাগান ছাড়ছেন আর এক তরুণ ফুটবলার হামতেও।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন