গ্রাহকদের জন্য সুখবর! বিনা রিচার্জেই এবার বিনোদন উপভোগ করুন টিভিতে

Published on:

DTH

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমানে দুর্মূল্যের বাজারে যত দিন এগোচ্ছে ততই প্রয়োজনীয় দ্রব্যের দাম ঊর্ধ্বমুখী হচ্ছে। এর পাশাপাশি সারাদিনের ব্যস্ততার পড়ে খানিক বিনোদনের স্বাদ উপভোগ করতে কে না চায়। কিন্তু সেখানেও বিপত্তি। কারণ প্রতি মাসে Dish TV- রিচার্জের জন্য আবার পকেট থেকে খসাতে হচ্ছে হাজার হাজার টাকা। যা ক্রমেই চিন্তায় ফেলছে গ্রাহকদের। তবে সেই চিন্তায় খানিক স্বস্তি দিতে চলেছে সরকার।

জানা গিয়েছে, Dish TV গ্রাহকদের জন্য সরকার একটি নতুন প্রকল্প সামনে এনেছে। মূলত, ওই প্রকল্পের মাধ্যমে সরকারের তরফে Free Dish Connection-এর বিকল্প উপলব্ধ করা হচ্ছে। যা সহজেই গ্রাহকেরা বাড়িতে ইনস্টল করতে পারেন এবং ব্যবহারকারীদের কোনো রিচার্জও করার প্রয়োজন থাকবে না।

WhatsApp Community Join Now

গ্রাহকদের জন্য নয়া প্রকল্প কেন্দ্রীয় সরকারের

সূত্রের খবর, Free Dish DTH পরিষেবার বিকল্পটি দিচ্ছে DD। অর্থাৎ এটি পাবলিক সার্ভিস ব্রডকাস্টার প্রসার ভারতী দ্বারা সরবরাহ করা হয় যা ২০০৪ সালে শুরু হয়েছিল। গ্রাহকেরা এই পরিষেবাটি নেওয়ার পরে, ফ্রি-টু-এয়ার বা FTA এবং ডাইরেক্ট-টু-হোম বা DTH দেওয়া হবে। এর মানে প্রতি মাসে রিচার্জ নিয়ে চিন্তা করতে হবে না। তবে, এতে শুধুমাত্র নির্বাচিত চ্যানেল দেখা যাবে। পেইড চ্যানেল পেতে হলে গ্রাহকদের একটি নির্দিষ্ট অর্থ প্রদান করতে হবে।

সুবিধা

  • সরকারের পক্ষ থেকে দেওয়া এই পরিষেবায় একবার বিনিয়োগ করে সহজেই এটি ইনস্টল করা যাবে।
  • বিনিয়োগের মূল্য হল ২ হাজার টাকা। যা একবার খরচ করতে হবে, এরপর আর কোনো রিচার্জ করতে হবে না।
  • বিনামূল্যে টিভি চ্যানেল দেখতে পাবেন।

পরিষেবায় আবেদন করার পদ্ধতি

Dish TV-র এই পরিষেবা আবেদন করার ক্ষেত্রে ২ টি নম্বর দেওয়া হয়েছে। প্রথম নম্বরটি হল ১৮০০১১৪৫৫৪ এবং দ্বিতীয় নম্বরটি হল ০১১-২৫৮০৬২০০। এই নম্বরগুলিতে যোগাযোগ করে এই সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে। এছাড়াও, স্থানীয় কেবল অপারেটরদের সাহায্যে এর জন্য আবেদন করতে পারেন। এক্ষেত্রে স্থানীয়ভাবে রিসিভারও লাগানো যেতে পারে। সেক্ষেত্রে, গ্রাহককে ফি দিতে হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন