গরমের ছুটি নিয়ে নয়া আপডেট, ৩ জুন থেকে স্কুল খুললেও … শুরু হবে না পঠনপাঠন

Published on:

Summer Vacation

ইন্ডিয়া হুড ডেস্ক: বৈশাখের প্রচণ্ড দাবদাহের জেরে এপ্রিলের মাঝামাঝি সময় থেকে রাজ্যে গরম অনেকটাই বৃদ্ধি পেয়েছিল। যার দরুন পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবেই বড় পদক্ষেপ নিয়েছে রাজ্যের শিক্ষা দফতর। নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছিল যে রাজ্যের সরকারি স্কুলগুলিতে ২২ এপ্রিল থেকে গরমের ছুটি দেওয়া হবে।

নির্ধারিত সময়ের আগেই গরমের ছুটি

পর্ষদের ক্যালেন্ডার অনুযায়ী সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল ৬ মে থেকে। এবং শেষ হওয়ার কথা ছিল ২ জুন। সেদিন রবিবার থাকায়, পরের দিন অর্থাৎ ৩ জুন সোমবার স্কুল খোলার কথা ছিল। কিন্তু এ বছর অত্যাধিক গরমের কারণে ছুটি আগেভাগে পড়লেও সূত্র মাধ্যম জানা গিয়েছিল এবার স্কুল খুলতে চলেছে ক্যালেন্ডার পূর্ব নির্ধারিত সময়েই। কিন্তু এবার তাতেও নাকি অদল বদল।

WhatsApp Community Join Now

শিক্ষা দফতরের একাংশের সূত্রে জানা গিয়েছে, ভোটের আবহে স্কুলগুলি খোলা হবে না। কারণ হিসেবে জানা গিয়েছে বেশির ভাগ শিক্ষকই এইমুহুর্তে ভোটের কাজে নিযুক্ত হয়েছেন। পাশাপাশি অনেক স্কুলে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। আগামী ১ জুন রয়েছে শেষ দফার ভোট অর্থাৎ সপ্তম দফা। তাই বিভিন্ন স্কুলে স্কুলে ভোটদান পর্বের প্রস্তুতি চলছে।

৩ জুন স্কুল খুলছে না!

কিন্তু এই অবস্থায় জানা যাচ্ছে ৩ জুন থেকে স্কুল খুললেও নিয়মিত ক্লাস শুরু হতে পারে আগামী ৫ জুন থেকে। অর্থাৎ স্কুল খোলার একদিন পর থেকে। কারণ, ভোটের কারণে স্কুলগুলোতে এখনও কেন্দ্রীয় বাহিনী রয়েছে। অন্যদিকে ৪ জুন রয়েছে ভোটের রেজাল্ট। জানা যাচ্ছে, ভোটের ফলাফল বের হওয়ার পর, স্কুলগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও প্রস্তুতির জন্য কিছুটা সময় লেগে যাবে। তাই, আগামী ৫ জুন থেকেই ফের স্কুলে নিয়মিত পঠন-পাঠনা শুরু হবে, এমনটাই মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ হুহু করে দাম কমবে পেট্রোল, ডিজেলের! এবার মুকেশ আম্বানি করবেন কেন্দ্রকে সাহায্য, জানুন প্ল্যান

শিক্ষক মহলের একাংশ দাবি করছে যে ছাত্র ছাত্রীরা এতদিন ছুটি উপভোগ করলেও, স্কুল খুললে ছাত্র-ছাত্রীদের ওপর বাড়তি চাপ পড়তে চলেছে। কারণ সামনেই ইউনিট টেস্ট। সময়মতো সিলেবাস কমপ্লিট করা খুব চাপের। তাই সেখত্রে অতিরিক্ত অনলাইন ক্লাসের কথাও বলা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন