বড় খবর! DA নিয়ে আরেকটি মামলা হাইকোর্টে, ফের বিপাকে পশ্চিমবঙ্গ সরকার

Published on:

DA

ইন্ডিয়া হুড ডেস্ক: আজ ষষ্ঠ দফার ভোট। জেলায় জেলায় এখন ভোটের আমেজ। বাকি মাত্র আর এক দফা ভোট অর্থাৎ সপ্তম দফা। তাই অস্বস্তিকর গরমের মাঝেই দফায় দফায় চলছে ভোট প্রচারের উৎসব। কিন্তু এই ভোট পর্বের মাঝেই কলকাতা হাইকোর্টে আরও একবার ধাক্কা খেল রাজ্য সরকার।

একের পর এক দুর্নীতিতে ইতিমধ্যেই হোঁচট খাচ্ছে রাজ্য সরকার। তার উপর এবার আদালত অবমাননার মামলায় জড়িয়ে পড়তে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পরেই রাজ্য সরকার তড়িঘড়ি সরকারী কর্মচারীদের ৪ শতাংশ DA বা মহার্ঘ ভাতা বৃদ্ধি করেছে। কিন্তু এতেও নারাজ সরকারী কর্মীরা। এদিকে ইউনিটি ফোরামের সদস্য দেবপ্রসাদ হালদার রাজ্যের ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট হাতে পেতে RTI করেছিলেন। কিন্তু তাতে সরকার কোনও পদক্ষেপ নেয়নি।

WhatsApp Community Join Now

আদালত অবমাননা মামলার ধাক্কায় সরকার!

এরপর ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট হাতে না পেয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছে ইউনিটি ফোরাম। কিন্তু তাতেও রাজ্য সরকার ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট প্রকাশ করেনি। শেষে ফের আরও একবার গত ৮ এপ্রিল আদালত অবমাননার মামলা দায়ের করেছে ইউনিটি ফোরাম। অবশেষে গতকাল অর্থাৎ ২৪ মে হাইকোর্ট মামলাটি গ্রহণ করে। এই মামলায় বিচারপতি হিসেবে নিয়োগ করা হয় সব্যসাচী ভট্টাচার্যকে। গ্রীষ্মকালীন অবকাশের পর আদালত খুললে আগামী ১৪ জুন এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

DA প্রসঙ্গে মমতা

এদিকে সম্প্রতি মেদিনীপুরের এগরার জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় DA সংক্রান্ত প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘আমরা বলেছিলাম, বাজেটে বলা আছে, ১ মে থেকে ৪ শতাংশ DA, পে কমিশনের টাকাটা দেওয়া হবে। ১ মে মানে আসলে টাকাটা আপনারা হাতে পাবেন ১ জুন। অঙ্ক তাই বলে। কিন্তু আমি তো আপনাদের দিদি হই। আমি আলোচনা করে ঠিক করেছি, আমরা ১ মে থেকে টাকাটা দেব না। ১ মে এর বদলে এটা ১ এপ্রিল থেকে কার্যকর হবে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন