ভোট মিটলেই ১৩ হাজার পদে নিয়োগ! বড় সুযোগ দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার, করুন আবেদন

Published on:

wb-icds

ইন্ডিয়া হুড ডেস্কঃ সারাদেশে চলছে লোকসভা ভোট। ছয় দফা ভোট হয়ে গিয়েছে, শনিবারই হয়েছে ষষ্ঠ দফার ভোট গ্রহণ। এরপর আগামী ৪ জুন নির্বাচনের ফলাফল ঘোষণা হবে। নির্বাচন কমিশন সেইমত আদর্শ আচরন বিধি প্রত্যাহার করবে ১০ জুন নাগাদ। তারপর থেকেই রাজ্য সরকার গ্রামের দিকে ছড়িয়ে থাকা অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলোর সুপারভাইজার পদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করবে।

খবর আসছে যে, খুব শীঘ্রই অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদের জন্য বিপুল কর্মী নিয়োগ করতে পারে রাজ্য। এখনও অবধি যা খবর আসছে তার থেকে জানা যাচ্ছে যে, বিভিন্ন জেলাতে এই অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার। ভোটপর্ব পুরোপুরি শেষ হলে তারপরই এই নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে রাজ্য। কত শূন্যপদ থাকতে পারে?

WhatsApp Community Join Now

এখনও অবধি যা জানা যাচ্ছে যে, অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে ১৩ হাজার ২২৫টি পদে নিয়োগ করতে পারে রাজ্য। পুরুষ এবং মহিলা উভয়েই আবেদন করতে পারেন এবং এক্ষেত্রে আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ এবং সর্বোচ্চ ৪২ হতে পারে। আবেদন করতে হলে প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশ করা জরুরি। পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে আবেদন করতে পারেন এখানে।

আরও পড়ুনঃ হাতে 2,49,77,49,00,000 টাকা! এবার ভারত ছেড়ে বিদেশে যাওয়ার ভাবনা আদানির

উল্লেখ্য, পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সেখান থেকেই সমস্ত তথ্য জানতে পারা যাবে। নোটিফিকেশন দেওয়ার কিছুদিনের পরই আবেদন শুরু হয়ে যাবে। অঙ্গনওয়াড়ি সুপারভাইজার ছাড়া এলিমো একগুচ্ছ পরীক্ষা বাকি রয়েছে। ভোটপর্ব শেষ হলে একে একে সেগুলোও শুরু হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন