রেমাল সরলেও দুর্যোগ কাটছে না! আজও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়, বৃষ্টির তাণ্ডব

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: আশঙ্কা সত্যি করে প্রচণ্ড গতিবেগে আছড়ে পড়েছে রেমাল। যার জেরে একধাক্কায় কমল কলকাতার তাপমাত্রা। এইমুহুর্তে ঘূর্ণিঝড় ‘রেমাল’ ক্রমশ শক্তি হারাচ্ছে। গতকাল রাতেই এই ঘূর্ণিঝড় আরও শক্তি হারিয়ে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে নেমে এসেছে। এবং সূত্রের খবর এটি বাংলাদেশের ময়মনসিংহের কাছাকাছি দিয়ে এগিয়ে যাচ্ছে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

আজকের আবহাওয়া

ঘূর্ণিঝড় রেমাল আপাতত সরে গেলেও, তার প্রভাব এখনও রয়ে গিয়েছে। চারিদিকে ক্ষয়ক্ষতির চিহ্ন স্পষ্ট, ঘটেছে প্রাণহানিও। সেই আবহে আজও কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, থাকবে ঝোড়ো হাওয়ার দাপট। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে, এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

মঙ্গলবার দক্ষিণবঙ্গের দুর্যোগ কাটলেও, ফাঁড়া কাটেনি উত্তরবঙ্গের। ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় দার্জিলিং ও কালিম্পং-এ লাল সতর্কতা জারি করা হয়েছে। কমলা সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের সব জেলায় অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। তবে আবহাওয়া দফতরের তরফ থেকে কোথাও সতর্কতা জারি করা হয়নি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বুধবার, কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আবহাওয়ার উন্নতি হবে। বৃষ্টিপাতের আশঙ্কা কমবে। সকাল থেকেই রোদের দেখা মিলবে। তাপমাত্রার পারদ চড়বে খানিক।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন