হাতে আর দু’দিন, ফের পাল্টে যাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া! জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

Published on:

wb-rain-weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ঘূর্ণিঝড় রেমালের দাপট কেটে যেতেই প্রবল অস্বস্তিতে গোটা রাজ্য। ফিরেছে ভ্যাপসা গরম। গত মঙ্গলবার থেকে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি হয়নি বললেই চলে। গরমের অস্বস্তি ফিরেছে আবার। তবে দক্ষিণবঙ্গে আবারও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী শনিবার থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হবে। অনেক জায়গায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। আজকের আবহাওয়া কেমন থাকবে তা আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন।

আজকের আবহাওয়া

সকাল থেকে আকাশে মেঘের আনাগোনা চললেও রোদের উঁকি ঝুঁকি মিলছে। সারা দিন জুড়ে এমনই থাকবে আকাশের অবস্থা। কিন্তু বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে অনেক। যার দরুন উষ্ণ এবং স্যাঁতস্যাঁতে আবহাওয়া থাকবে। এমনকি তাপমাত্রাও বৃদ্ধি পাবে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 36 ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে 29 ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

অসমে তৈরি হয়েছে নিম্নচাপ। যার জেরে আগামী পাঁচদিন উত্তরের তিন জেলা অর্থাৎ আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার আলিপুরদুয়ার ও কোচবিহারে অতিভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। শুক্রবার দার্জিলিং, কালিম্পংয়েও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

সকাল থেকেই রোদের তেজ বাড়বে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বিকেলের দিকে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও আবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে। কিন্তু তাতেও গরম কমার কোনও সম্ভাবনা নেই। তবে সপ্তাহান্তে অর্থাৎ সপ্তম দফার ভোটের দিন কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কিছুটা বৃষ্টি হতে পারে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার। সকাল থেকেই ভ্যাপসা গরমের পরিস্থিতি সৃষ্টি হবে। তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে। তবে এই মুহূর্তে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন