অশনি সঙ্কেত! রথযাত্রার আগে পুরীতে মর্মান্তিক দুর্ঘটনা, ১৫ জনের বেশি আগুনে ঝলসে যাওয়ার খবর

Published on:

Puri

ইন্ডিয়া হুড ডেস্ক: সামনেই রথযাত্রা। হিন্দু পঞ্জিকা অনুসারে আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে পালিত হয় এই রথযাত্রা। আর সেই উৎসবকে ঘিরেই ওড়িশার পুরী শহর থাকে জাঁকজমকপূর্ণ। কিন্তু সম্প্রতি রথযাত্রার আগেই ঘটল মহাবিপত্তি। আঁতকে উঠল গোটা রাজ্য। বয়ে নিয়ে এল এক অশনি সংকেত।

সূত্রের খবর, গতকাল অর্থাৎ বুধবার ছিল জগন্নাথ দেবের চন্দন যাত্রা। সেই যাত্রায় উপস্থিত ছিল শতাধিক পুণ্যার্থী। যার দরুণ নরেন্দ্র পুষ্করিণী সরোবরে ভিড় ছিল চোখে পড়ার মতো। সেই ভিড়ে উৎসবের মেজাজ উপভোগ করতে কয়েকজন ভক্ত আতশবাজি ফাটাচ্ছিলেন। আর সেখানেই ঘটল মহাবিপদ। বাজির ফুলকি এসে পড়ে বাজির স্তূপের উপরে। ফলস্বরূপ একের পর পর বিস্ফোরণ হতে শুরু করে। এবং তৈরি হয় মর্মান্তিক পরিস্থিতি।

WhatsApp Community Join Now

রথযাত্রার আগেই ভয়ঙ্কর দুর্ঘটনা

জানা গিয়েছে, যেখানে বাজির স্তূপ ছিল, তার আশেপাশের দাঁড়িয়ে থাকা ভক্তদের মধ্যে কম বেশি সকলেই অগ্নিদ্বগ্ধ হন। অনেকে প্রাণ বাঁচাতে সরোবরে ঝাঁপ দেন। সঙ্গে সঙ্গে সেখানকার স্থানীয় বাসিন্দারা আহতদের উদ্ধার করে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকদের তরফে আপাতত জানানো হয়েছে, এই ভয়ংকর অগ্নিকাণ্ডে প্রায় ১৫ জন দ্বগ্ধ হয়েছেন। যাঁদের মধ্যে ৪ জনের অবস্থা সঙ্কটজনক।

আরও পড়ুনঃ অন্ধকারে পড়ুয়াদের ভবিষ্যৎ! মাধ্যমিকের রেজাল্ট বেরোনোর পরই যা করল মধ্যশিক্ষা পর্ষদ, তুঙ্গে বিতর্ক

দুর্ঘটনার খবর পেয়েই ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক শোক প্রকাশ করেন। তিনি আহতদের যথাযথ চিকিৎসার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি আহতদের চিকিৎসার খরচ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বহন করা হবে বলে জানিয়েছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন